প্রতারক দালাল চক্রের সদস্য গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ায় মাননীয় আইজিপি দিক-নির্দেশনায় সৎ, যোগ্য প্রার্থীদের ১০০% দুর্নীতিমুক্ত থেকে নিয়োগ প্রদানের নিমিত্তে যশোর জেলার পুলিশ সুপার গোপন তথ্য সংগ্রহ পূর্বক দালাল ও প্রতারক চক্রকে সনাক্ত পূর্বক গ্রেফতারের নির্দেশ প্রদান করেন।


বিজ্ঞাপন

যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এর দিক-নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, পিপিএম গোপন তথ্যে মাধ্যমে দালাল ও প্রতারক চক্রের সন্ধান পেয়ে এসআই মোঃ ইদ্রিসুর রহমান এর নেতৃত্বে একটি চৌকশ টিমকে গ্রেফতার ও আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন।

এসআই মোঃ ইদ্রিসুর রহমান এর নেতৃত্বে একটি চৌকশ টিম গত সনিবার ১৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৫ টায় সময় কেশবপুর থানাধীন কলাগাছি বাজারে অভিযান পরিচালনা করে ১টি চোরাই সন্ধিগ্ধ ১২৫ সিসি ডিসকভার মোটরসাইকেলসহ পুলিশ/সেনাবাহিনী/মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ইত্যাদি সরকারী চাকুরী প্রত্যাশীদের চাকুরী দেওয়ার প্রলোভন দিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক/দালাল চক্রের সদস্য মোঃ ইউনুছ আলী সরদার (৩০ ) কে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল ফোনে তার ফেসবুক আইডি ম্যাসেঞ্জারে সাম্প্রতিক বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টবল পদে নিয়োগে প্রতারণা পূর্বক প্রার্থীদের প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহনের তথ্য প্রমান পাওয়া যায়। সে একটা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য, অপর সহযোগীদের গ্রেফতার অভিযান অব্যহত আছে।

এ সংক্রান্তে কেশবপুর থানার মামলা নং- ০৯, তাং-১৯ সেপ্টেম্বর, ধারা- ৪২০/৪০৬/৪১৩/৩৪ পেনাল কোড রুজু করা হয়। মামলাটি ডিবি’র এসআই লিটন কুমার মন্ডল তদন্ত করছেন।

গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা যথাক্রমে, মোঃ ইউনুছ আলী সরদার (৩০), পিতামৃত- কওছার আলী সরদার, সাং- সারুটিয়া, থানা- কেশবপুর, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত সমুহের বিবরণ ঃ (১) ০১(এক)টি চোরাই সন্ধিগ্ধ ১২৫ সিসি লাল-কালো রংয়ের বাজাজ ডিসকভার মটরসাইকেল (২) ০১(এক)টি মোবাইল সেট ও মোবাইল সেট থেকে প্রাপ্ত জালজালিয়াতির তথ্য (ডকুমেন্ট)