মন্ত্রীদের কথার তোড়ে মশা ধ্বংস হওয়ার কথা

জাতীয় জীবন-যাপন ঢাকা রাজধানী রাজনীতি স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু প্রতিরোধে সরকার ব্যর্থ হয়েছে দাবি করে গণফোরামের নেতারা বলেছেন, মন্ত্রীদের কথার দাপটে ও তোড়ে দেশের সব মশাদের ধ্বংস হওয়ার কথা। এসময় তারা ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতার জন্য ঢাকার দুই সিটি মেয়রের পদত্যাগও দাবি করেন। সোমবার ডেঙ্গু, খুন-ধর্ষণের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরামের অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন দলটির নেতারা।


বিজ্ঞাপন

গণফোরামের নির্বাহী সভাপতি আবু সাইয়িদ বলেন, মন্ত্রী সাহেবরা যত কথা বলেন, সেই কথা যদি যোগ করা হয় তাহলে দেখা যাবে এই কথার দ্বারা বাংলাদেশে একটা মশাও থাকার কথা না। কথার তোড়ে, মন্ত্রীদের দাপটে সমস্ত মশার ধ্বংস হওয়ার কথা। কিন্তু একেকজন মন্ত্রী একেকভাবে কথা বলেন।

মশার কেনার ওষুধে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করে আওয়ামী লীগ সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। এটা গণতান্ত্রিক নয় আমলা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ভরসা করার সরকার।

আবু সাইয়িদ বলেন, এই সরকারের নীতি হচ্ছে গরিবের কাছ থেকে টাকা আদায় করে ধনীদের কাছে দেওয়া। যার জন্য বাংলাদেশে ধনী-গরিবের পার্থক্য বিরাট।

উত্তরাঞ্চলের বন্যাকবলিত মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে দাবি করে তিনি বলেন, ডেঙ্গু, খুন, ধর্ষণ, বন্যা সব মহামারিতে রূপান্তরিত হয়েছে। এই মহামারির সরকার জনগণ চায় না।

শেয়ারবাজার থেকে টাকা লুট হওয়ার অভিযোগ করে আবু সাইয়িদ বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন টাকা পাচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন। কিন্তু তাতো পারবেন না, অন্তত নামগুলো বের করেন।

গণফোরামের এই নেতা বলেন, বঙ্গবন্ধুর নাম করে যারা লুটপাট শুরু করেছেন তাদের মুখে জাতির পিতা বঙ্গবন্ধুর নাম শোভা পায় না। জনগণ ঐক্যবদ্ধ হলে জোর করে ক্ষমতায় থাকা সরকারকে জনগণ হটিয়ে দেবে।

অবস্থান কর্মসূচিতে আরো অংশ নেন গণফোরামের সভাপতি পরিষদের সদস্য আমসা আ আমিন, জগলুল হায়দার আফ্রিক, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিমসহ প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *