বিএনপির মুখে পদত্যাগের দাবি বেমানান

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিরোধী দল হিসেবে ভূমিকা রাখতে না পেরে এখন তারা (বিএনপি) সরকারের দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছে। তারা বন্যার্তদের পাশেও দাঁড়াতে পারেনি, সব জায়গায় ব্যর্থ হয়েছে। বিএনপির মতো ব্যর্থদের মুখে কারও পদত্যাগের কথা একেবারে বেমানান।


বিজ্ঞাপন

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের জরুরি সভায় এসব কথা বলেন তিনি। ব্যর্থতার জন্য বিএনপিরই ‘টপ টু বটম’ পদত্যাগ করা উচিত বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাংলাদেশে কিছু ইস্যু এসেছে, যেগুলো নিয়ে অনেকে গুজব ও গুঞ্জন সৃষ্টি করছেন। সরকারের জনপ্রিয়তা দেখে যাদের গাত্রদাহ শুরু হয়েছে, তারাই এসব করছেন। গত ছয় মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আরও ১০ ভাগ বেড়েছে, এটি তারা সহ্য করতে পারছেন না বলেই গুজব ছড়াচ্ছেন।

সভায় ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের কর্মসূচি তুলে ধরেন তিনি।

ওবায়দুল কাদের জানান, ডেঙ্গু প্রতিরোধে আগামীকাল বুধবার থেকে সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা এদিন সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় ও আশেপাশে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন। একই সময় ঢাকার প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন।

তিনি জানান, ২ আগস্ট জুমার নামাজের কারণে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ডেঙ্গু মোকাবিলায় অভিযান চালানো হবে। আর ৩ আগস্ট যথারীতি সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চলবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই পরিচ্ছন্নতা কর্মসূচি দায়সারা হবে না। জেলা-উপজেলা পর্যায়ে নেতারাও কর্মসূচিতেও অংশ নেবেন। এখন সংসদ অধিবেশনের কার্যক্রম চলছে না। সংসদ সদস্যরাও নিজ এলাকায় এ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন।

তিনি জানান, আগামী ২ আগস্ট দেড়টায় নির্বাচন কমিশনে আওয়ামী লীগের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়া হবে। একটি প্রতিনিধি দল এটি জমা দিতে কমিশনে যাবে।

সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণের মেয়র সাঈদ খোকন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *