এডিস মশা দমনে সম্মিলিত উদ্যোগের বিকল্প নেই

জাতীয় জীবন-যাপন ঢাকা রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা দমনে সকলের সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।


বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার রাজধানীর পান্থপথে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

চিকিৎসা সেবাদানকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই, তারা সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

গুজবের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ডেঙ্গুসহ সব বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না, প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য দিন। প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।

এসময় তিনি বলেন, তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে।

অভিযানে তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের বিপুল সংখ্যক প্রতিনিধি অংশ নেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *