একাধিক মামলার কুখ্যাত আসামি কানা এমদাদ কারাগারে

অপরাধ আইন ও আদালত জীবন-যাপন ঢাকা সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : ধর্ষণ হত্যা ডাকাতি চাঁদাবাজি জমি দখলসহ একাধিক মামলার কুখ্যাত আসামি এমদাদ খান ওরফে এক চোখা কানা এমদাদকে (৫৮) সূর্যমনি বাজার থেকে সন্ধ্যায় গ্রেফতার করে মাদারীপুর জেলার পুলিশ। এমদাদ মাদারীপুর জেলার কালকিনি উপজেলার বাঁশগাড়ী থানার উত্তর বাঁশবাগানের বাসিন্দা। কালকিনি থানায় শাহনাজ পারভীন কেয়ার মামলায় কানা এমদাদকে গত রোববার কারাগারে পাঠিয়েছে আদালত।
মামলা বিবরণীতে বলা হয় : ১৪৩, ১৪৭, ৩৬০, ৩০৭, ৩২৩, ৩২৫, ৩২৬, ৩৬৯, ৫০৯ ও পেনাল কোড ১৮৬০। বেআইনি জনতাবদ্ধ ভাবে তাদের বাড়িতে প্রবেশ করে খুন করার জন্য মারপিট করে গুরুতর ক্ষতিসাধান, যখন তখন হুমকি দেওয়া ও বাদী স্বনের চেইন চুরি। যার মূল্য ৩৫ হাজার টাকা। যার মামলা নং ৮১৯০।
এর আগে কালকিনি থানায় শাহনাজ পারভীন কেয়া অভিযোগ দায়ের করেন। অভিযোগ পত্রে তিনি বলেন, এমদাদ খানের সাথে তার আগে হতে সম্পত্তি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।
এমদাদ খারাপ প্রকৃতির লোক। এমদাদ তার পিতার এবং তার রেজিস্ট্রি দলিলের সম্পত্তি জোরপূর্বক দখলের পাঁয়তারা করছে। কেয়া আরো বলেন, আমি স্বামী, আমার সন্তানদের নিয়ে ঢাকা থাকি। আমার আপন মেজ মামা আলাল উদ্দিন খোকন উক্ত সম্পত্তি দেখাশোনা করেন। বিবাদি আমাদের বাড়ির সম্পত্তি গাছপালা কেটে ক্ষতি করেন। আমার মামা আলাল উদ্দিন আহমেদের বাধা-নিষেধ উপেক্ষা করে দীর্ঘদিন যাবৎ হুমকি দিয়ে আসছে।
আমাদের বাড়ির সীমানায় জোরপূর্বক বসত-বাড়ি নির্মাণের লক্ষে সে আমাদের সীমানার গাছ পালা কেটে ফেলে। এতে অনুমানিক ১ লাখ ৫০ হাজার টাকা ক্ষতি সাধন হয়।
এমদাদ গাংরা উক্ত স্থানে বসতি নির্মাণের কাজ করে। এ ঘটনা আমার মামা আমাকে জানালে আমি ঢাকা হতে বাড়িতে এসে সীমানা নির্ধারণ করি। এতে ক্ষিপ্ত হয়ে সে গালিগালাজ করে ও আমাকে এবং আমার মামাকে হত্যার হুমকি দেয়। গত শনিবার এমদাদ গং বেআইনিভাবে আমাদের বাড়িতে প্রবেশ করে এবং আমার মামাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে আমার মামা বাধা নিষেধ করলে তাকে হত্যার হুমকি দেয়। আমি তখন পাশের বাড়িতে ছিলাম। মারপিটের ঘটনা সংবাদ পেয়ে আমি বাসায় আসলে দেখি তারা আমার মামাকে মারছে। আমি বাধা দিতে গেলে তারা আমার উপর চড়াও হয়। আমার গলায় থাকা চেইন যার মূল্য ৩৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *