মাদ্রাসাছাত্রী আসমা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

অপরাধ আইন ও আদালত জাতীয় জীবন-যাপন ঢাকা রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : গণধর্ষণের শিকার মাদ্রাসাছাত্রী আসমা আক্তারের হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ঢাকাস্থ পঞ্চগড়বাসী। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে ঢাকাস্থ পঞ্চগড়বাসীর সভাপতি সাজ্জাদ হোসেন সরকার বলেন, ইতোপূর্বে দিনাজপুরের মেয়ে ইয়াসমিন হত্যার বিচারের দাবিতে গোটা উত্তরবঙ্গ যেভাবে ফুঁসে উঠেছিল। আসমা হত্যা এবং ধর্ষণের বিচার না হলে আবারো ফুঁসে উঠবে উত্তরবঙ্গ। কাজেই আমি সংশ্লিষ্ট প্রশাসনকে অনুরোধ করবো অবিলম্বে আসমা হত্যার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
মানববন্ধনে বক্তরা আরও বলেন, পঞ্চগড় থেকে আসমা তার প্রেমিক মারুফ হাসান বাঁধনের সঙ্গে ঢাকায় আসছিল। আসার পথেই ট্রেনের মধ্যেই পালাক্রমে ধর্ষণের পর তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এমন একটি লোমহর্ষক খুনের ঘটনায় এখন পর্যন্ত সন্দেহভাজন প্রেমিক বা হত্যাকারী, ধর্ষকদের কাউকেই গ্রেফতার করা হয়নি। আমরা আমাদের বোন আসমা হত্যা এবং ধর্ষণের বিচার চাইতে এসেছি। দোষীদের এমন শাস্তির ব্যবস্থা করা হোক যাতে কোনো নারী ধর্ষিত না হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, তসলিমা প্রধান, ডা. আহসান ফিরোজ, আবদুস সালাম, ড. রনিক শামসুজ্জামান প্রমুখ। এর আগে, গত ১৯ আগস্ট রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি ট্রেনের পরিত্যক্ত বগির টয়লেট থেকে মাদ্রাসাছাত্রীর আসমা আক্তারের (১৮) মরদেহ উদ্ধার করা হয়। আসমার পঞ্চগড়ের বাসিন্দা আবদুর রাজ্জাকের মেয়ে। আসমা পঞ্চগড়ের স্থানীয় এক মাদ্রাসায় পড়ালেখা করতো।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *