দৌরাত্ম বেড়েছে কিশোর গ্যাংয়ের

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় ঢাকা সারাদেশ

রাজনৈতিক বড় ভাইদের ছত্রছায়ায়

বিশেষ প্রতিবেদক : ঢাকাসহ বড় বড় শহরে অপরাধ কর্মকা-ে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং। দেশে কমপক্ষে ৮ হাজার কিশোর বিভিন্ন গ্রুপের নামে খুন-চাদাঁবাজি-ছিনতাই-ইভটিজিংসহ নানা অপরাধ করছে। রাজনৈতিক বড় ভাইদের ছত্রছায়ায় দৌরাত্ম বাড়াচ্ছে তারা। এসব গ্যাং নিয়ে চিন্তিত আইনশৃংখলা বাহিনী। তাদের প্রতিরোধে বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।
কিশোর গ্যাং। অদ্ভুদ সব নাম দিয়ে চলছে ঢাকাসহ বড় বড় শহরে। এক একটি দলে থাকছে ৪০ থেকে ৫০ কিশোর। যাদের বয়স ১৪ থেকে ২০ এর মধ্যে। রাজধানীতে কিশোর গ্যাং এর ৫৫টি গ্রুপ নানা অপরাধ কর্মকা-ে জড়িত।
উত্তরা এলাকায় সক্রিয় ৫টি গ্রুপ। এদের মধ্যে ক্রমে দুর্ধষ হয়ে উঠছে ডিসকো বয়েজ ও ফাস্ট হিটার বস। ধানমন্ডি-মোহাম্মদপুরে ৫টি গ্রুপের মধ্যে লারা দে ও স্টার বন্ড গ্রুপের কর্মকান্ড ভাবিয়ে তুলেছে প্রশাসনকে।
খিলগাঁও-মতিঝিলে ৫- ৬টি গ্রুপের মধ্যে ভান্ডারি, জমজ ভাই ও ভলিউম-টু গ্রুপের দৌরাত্মে অতিষ্ঠ এলাকাবাসী। যাত্রাবাড়ী ও পুরান ঢাকায় সক্রিয় জুম্মন গ্রুপ ও ফাহিম মেহেদি গ্যাং। আর মিরপুরে ৩টি গ্রুপের সবচেয়ে বিপজ্জনক ব্লেড রানার গ্রুপ ও ড্যান্ডি বয়েজ।
কুমিল্লা, চট্রগ্রাম ও কক্সবাজারেও আছে কিশোর গ্যাং এর একাধিক গ্রুপ। আইনশৃংখলা বাহিনীর পরিসংখ্যান বলছে- সারা দেশে কমপক্ষে ৮ হাজার কিশোর বিভিন্ন গ্রুপের নামে অপরাধে জড়িয়ে পড়েছে।
এ পরিস্থিতিতে কিশোর গ্যাং প্রতিহত করতে পুলিশ সুপারদের বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।
গোয়েন্দা প্রতিবেদন বলছে, ঢাকার বাইরে বড় শহরে দ্রুত বাড়ছে কিশোর গ্যাং। রাজনৈতিক বড় ভাইদের ছত্রছায়ায় দৌরাত্ম বাড়াচ্ছে তারা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *