নারী কেলেঙ্কারীতে শাস্তি পেলেন ইউএনও

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় জীবন-যাপন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করা সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আবদুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বদলির বিষয়টি জানানো হয়।


বিজ্ঞাপন

তাকে তথ্য-প্রযুক্তি যোগাযোগ বিভাগের ইলেকট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী কর্তৃপক্ষের নিয়ন্ত্রক কার্যালয়ে বদলি করা হয়েছে। সেখানে সহকারী নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করবেন আসিফ ইমতিয়াজ। তাকে রোববার ওই পদে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আসিফ ইমতিয়াজের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক করার অভিযোগ ওঠে। এ-সংক্রান্ত গঠিত তদন্ত কমিটি যার সত্যতা পায়। এছাড়া অভিযোগকারী নারীকে না জানিয়ে তার নামে ব্যাংক অ্যাকাউন্ট খুলে সেখানে লাখ লাখ টাকা লেনদেনের প্রমাণও মিলেছে।

সরকারের একজন দায়িত্বশালী কর্মকর্তার এ ধরনের কর্মকাণ্ডের ফলে বাংলাদেশ সিভিল সার্ভিসের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে বলেও মতামত দেওয়া হয় তদন্ত প্রতিবেদনে।

ময়মনসিংহের ওই নারী ইউএনও আসিফ ইমতিয়াজের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন, হত্যার হুমকি, ব্যাংকে অবৈধ লেনদেন ও সন্তানের স্বীকৃতি দিতে অস্বীকৃতি জানিয়ে ‘লোক লাগিয়ে’ হামলা চালিয়ে গর্ভের সন্তান নষ্ট করে দেওয়ার অভিযোগ করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *