সড়ক পরিবহন আইন সংশোধন নয়, ‘শুধুই গুঞ্জন’

এইমাত্র জাতীয় রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি, বিষয়টি শুধুই গুঞ্জন বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর বিমানবন্দর সড়কের শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের সামনে আন্ডারপাস নির্মাণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গত বুধবার ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধন করা হতে পারে বলে আভাস দিয়েছিলেন। তবে সে খবরকে ‘গুঞ্জন’ বলে উড়িয়ে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এ ধরনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যাপারটি দেখতে বলা হয়েছিল। তারা এ ধরনের কোনো প্রস্তাব তাদের দেননি বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

টিআইবি কর্তৃক সড়ক পরিবহন আইন সংশোধনের খবরে উদ্বেগ প্রকাশের জবাবে ওবায়দুল কাদের বলেন, সংশোধনের ব্যাপারে তিনি কিছু জানেন না।

ক্যাসিনো সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের অবস্থান বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমার মনে হয় এ ব্যাপারে বলার অথোরিটি তার (স্বরাষ্ট্রমন্ত্রী)। স্বরাষ্ট্রমন্ত্রী যা বলেছেন, সেটার ওপর বিশ্বাস রাখুন, প্লিজ, ওয়েট অ্যান্ড সি। শিগগিরই জানতে পারবেন।

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের সামনে আন্ডারপাস নির্মাণকাজ নিয়ে ওবায়দুল কাদের বলেন, সেনাবাহিনী আন্তর্জাতিক মান বজায় রেখে প্রকল্পের কাজ করছে। কাজের অগ্রগতি ৭০ শতাংশ সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের ৬ মাস আগেই চলতি বছরের ডিসেম্বরে কাজ শেষ হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *