সংঘবদ্ধ ধর্ষণকাণ্ডে রিহ্যাবের দুই পরিচালক কারাগারে

অপরাধ আইন ও আদালত জাতীয় জীবন-যাপন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ধানমন্ডিতে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) দুই পরিচালকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে এ আদেশ দেন। অভিযুক্ত দুই জন হলেন রিহ্যাবের পরিচালনা পরিষদের সদস্য শাকিল কামাল চৌধুরী ও একই প্রতিষ্ঠানের প্রকৌশলী মহিউদ্দিন শিকদার।


বিজ্ঞাপন

এদিন আদালতে তদন্ত কর্মকর্তা ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) মো. আশফাক রাজীব হাসান মামলার তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করেন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুদল লতিফ জানান, গতকাল রোববার (২৯ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগী ওই নারী ধানমন্ডি থানায় মামলা করলে রাতেই পুলিশ রিহ্যাবের দুই পরিচালককে গ্রেপ্তার করে।

মামলায় অভিযোগ করা হয়, গতকাল রোববার চাকরির জন্য ধানমন্ডি ১৩ নম্বর রোডের একটি বাড়িতে তাকে ডেকে নেওয়া হয়। সেখানে যাওয়ার পর তিনি সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন।

ধর্ষণের শিকার নারীকে গতকাল রাত সোয়া ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। সোমবার তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানা গেছে।

মামলার আবেদনে বলা হয়, আসামি শাকিল কামাল চৌধুরীর সঙ্গে ভিকটিমের ৭/৮ মাস আগে ফেসবুকে পরিচয় হয়। ভিকটিমকে চাকরি দেওয়ার কথা বলে আসামি তাকে ঢাকায় আসতে বলে। গত ২৬ সেপ্টেম্বর ওই তরুণীর সঙ্গে আসামি শাকিল দেখা করে। এর দুই দিন পর তরুণীর ভাইয়ের নম্বরে কল দিয়ে তাকে অফিসে ডেকে পাঠান শাকিল। পরে ওই তরুণী শাকিলের অফিসে পৌঁছালে সে ও ইঞ্জিনিয়ার মহিউদ্দিন সিকদার মিলে তাকে ধর্ষণ করে। পরে আসামিরা বিষয়টি কাউকে না জানানোর জন্য ভয়ভীতি দেখান ও হুমকি দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *