কাউন্সিলর ময়নুল গ্রেপ্তারে এলাকায় মিষ্টিমুখ

অপরাধ আইন ও আদালত এইমাত্র রাজধানী

নিজস্ব প্রতিবেদক : চাঁদাবাজির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা ময়নুল হক মঞ্জুকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের কার্যালয়ে অভিযান চালিয়ে মঞ্জুকে আটক করেন তারা।


বিজ্ঞাপন

র‌্যাব সদস্যরা দুপুরে তার অফিস ঘিরে অভিযান শুরু করলে স্থানীয় ব্যবসায়ীদের পাশাপাশি নানা বয়সী মানুষ সেখানে ভিড় করে। তাকে আটক করে নিয়ে যাওয়ার পর অনেকেই প্রকাশ্যে আনন্দ প্রকাশ করেন। এ সময় মিষ্টিও বিতরণ করা হয়।

বুধবার রাতে ময়নুলের বিরুদ্ধে রাজধানীর ওয়ারী থানায় চাঁদাবাজির অভিযোগে একটি মামলা হয়। আজ দুপুরে তার কার্যালয়ে অভিযান চালায় র‍্যাব-৩। কার্যালয়ে অভিযান শেষে ময়নুলের বাসায় অভিযান শুরু করে র‍্যাব।

কার্যালয়ে অভিযান শেষে র‍্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল শাফি বুলবুল সাংবাদিকদের বলেন, গতকাল রাতে করা মামলায় কাউন্সিলর ময়নুল হককে গ্রেপ্তার দেখানো হয়েছে। তার কার্যালয় থেকে মাদক দ্রব্য ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা করা হবে।

রাজধানী সুপার মার্কেট ও নিউ রাজধানী সুপার মার্কেটে চাঁদাবাজি,অবৈধ দখলদারির পাশাপাশি মাদকের কারবারের অভিযোগে বিভিন্ন সময়ে খবরের শিরোনাম হয়েছেন তিনি। অবশ্য তিনি নিজে বরাবরই তা অস্বীকার করেছেন। সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর মধ্যে দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান শুরু হলে নতুন করে তার নাম সামনে আসে।

এত অভিযোগ থাকার পরও ময়নুলকে আগে কেনো গ্রেপ্তার করা হয়নি—এমন প্রশ্নে র‍্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল শাফি বুলবুল বলেন, ময়নুলের বিরুদ্ধে অভিযোগ থাকলে ভয়ে কেউ তার বিরুদ্ধে সাক্ষ্য দিতেন না। এখন মোক্ষম সময়। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। চলমান ক্যাসিনো-বিরোধী অভিযানের অংশ হিসেবে ময়নুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সিটি করপোরেশনের সভায় অনুপস্থিতির কারণে এ সপ্তাজের শুরুতে যে দক্ষিণ সিটির যে ২১ কাউন্সিলরকে কারণ দর্শাও নোটিস পাঠানো হয়েছে, তাদের মধ্যে মঞ্জু একজন। ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মঞ্জু ওয়ারি থানা আওয়ামী লীগের একজন সদস্য। ঢাকা মহানগর আওয়ামী লীগের গত কমিটিতেও সদস্য হিসেবে ছিলেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *