মিটফোর্ডে র‌্যাবের অভিযান নকল সার্জিক্যালস জব্দ

অপরাধ আইন ও আদালত এইমাত্র

নিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার মিটফোর্ড এলাকার ওষুধের মার্কেটে অভিযান চালাচ্ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর সাড়ে ১২টায় শুরু হয় এই অভিযান। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
ইতোমধ্যে নকল ও নি¤œমানের সার্জিকালসামগ্রী বিক্রির দায়ে মিটফোর্ড টাওয়ারের এমরান সার্জিক্যালস নামে একটি দোকানকে পাঁচ লাখ টাকা জরিমানা ও সিলগালা করা হয়েছে।
অভিযান সূত্রে জানা গেছে, অভিযানে কয়েকটি দোকান থেকে হাসপাতালে অপারেশনের সময় ব্যবহৃত সেলাইয়ের সুতাসহ বেশ কিছু নকল সার্জিক্যাল সামগ্রী জব্দ করা হয়েছে। এমরান সার্জিক্যালসকে জরিমানা ও সিলগালা করার পর বর্তমানে ফেয়ার সার্জিক্যালসে অভিযান চলছে।
অভিযানের বিষয়ে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জাগো নিউজকে বলেন, ‘মিটফোর্ড এলাকার মিটফোর্ড টাওয়ারে অভিযান চলছে। আমরা মার্কেটের দোকানগুলোর কাছে থাকা ওষুধপত্র ও সার্জিক্যাল জিনিসপত্র যাচাই-বাছাই করছি। অভিযান শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।
চলতি বছরের মে মাসে নিবন্ধনহীন, ফিজিশিয়ান স্যাম্পল এবং নকল ওষুধ বিক্রয় ও মজুতের অপরাধে মিটফোর্ডের ১৩ ফার্মেসিকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন এই ম্যাজিস্ট্রেট। এর আগেও ২০১৮ সালের ২ আগস্ট মিটফোর্ডে অভিযান চালিয়ে ৫০টি ফার্মেসিকে মোট ৬০ লাখ টাকা জরিমানা করেন সারোয়ার আলম। এসময় ২০ কোটি টাকা মূল্যের ভেজাল ও বিক্রয় নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *