ঢাকার বাইরের পুলিশদের জন্য সুখবর

আইন ও আদালত এইমাত্র জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : আদালতে সাক্ষ্য দেয়া বা সরকারি কাজে দেশের জেলা, থানা ও প্রত্যন্ত এলাকা থেকে ঢাকা শহরে আসা পুলিশ সদস্যদের জন্য আবাসন ব্যবস্থা করা হয়েছে। এজন্য রাজধানীর তেজগাঁও থানা কমপ্লেক্সে ১০ তলা ভীতের উপর নির্মাণ করা হয়েছে ৪ তলা বিশিষ্ট ডরমিটরি।
মঙ্গলবার সকাল ১০টায় এই ডরমিটরি উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। উদ্বোধনকালে তিনি এ ডরমিটরিকে বাংলাদেশ পুলিশের ইতিহাসে নতুন সংযোজন বলে উল্লেখ করেন। জাবেদ পাটোয়ারী বলেন, বিসিএস পুলিশ অফিসার্সদের থাকার জন্য অফিসার্স মেস ব্যবহার করা হয়। কিন্তু পুলিশের বড় একটি অংশ, কনস্টেবল থেকে ইন্সপেক্টররা সাক্ষ্য দেয়া বা অন্য কোনো সরকারি কাজে ঢাকা শহরে আসলে তাদের থাকার জন্য কোনো ডরমেটরি ছিল না। তেজগাঁওয়ে ডরমেটরি নির্মাণ হওয়ায় এখন এই সমস্যা অনেকাংশে কমে যাবে। ১০ তলা ভীতের উপর বর্তমান ৪ তলা ভবন নির্মাণ করা হয়েছে।
আইজিপি আরও বলেন, পুলিশের স্থাপনাগুলো ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা জরুরি। পুলিশের সকল স্থাপনা ঊর্ধ্বমুখী সম্প্রসারণের জন্য দ্রুত পরিকল্পনা প্রণয়নে জোর দিতে হবে। সকল বিভাগীয় শহর ও জেলা শহরে এমন ডরমেটরি নির্মাণের উদ্যোগ নিতে হবে। ১০১টি থানা পুনর্নির্মাণ প্রকল্প নেয়া হয়েছিল, এটি প্রায় শেষ পর্যায়ে। বাকি থানাগুলোও পর্যায়ক্রমে পুনর্র্নিমাণ করা হবে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী সদয় রয়েছেন।
এ সময় র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *