সরকারি হিসাবে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ১৪১

জাতীয় স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদক : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি বছর সারা দেশে সরকারি ও বেসরকারি হাসপাতালসহ বিভিন্ন স্থানে ১৪১ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য নিশ্চিত করেন।
রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর সম্ভাব্য ডেঙ্গুতে মৃত্যু নিশ্চিতকল্পে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত রিভিউ কমিটি ২৬৬টি সম্ভাব্য ডেঙ্গুতে মৃতের মধ্যে সর্বশেষ ২২৩ মৃত্যু পর্যালোচনা শেষে ১৪১টি নিশ্চিত করে।
আয়শা আক্তার জানান, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ১৭ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত সারাদেশের সরকারি হাসপাতালে ২১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৬ জনসহ ৩৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ৩০ ও ঢাকার বাইরে ১৯ জনসহ ভর্তি রোগীর সংখ্যা ছিল ৪৯ জন। বর্তমানে ঢাকার ৪১ সরকারি হাসপাতালে ১২৬ জন ও ঢাকার বাইরে ৬১ জনসহ ১৮৭ জন ভর্তি রয়েছেন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত রাজধানী ঢাকার হাসপাতালে ৫১ হাজার ৬৮০ জন ও ঢাকার বাইরে ৪৯ হাজার ৪৩৩ জনসহ ১ লাখ ১ হাজার ১১৩ জন ভর্তি হন। ইতোমধ্যেই চিকিৎসা শেষে ঢাকার হাসপাতাল থেকে ৫১ হাজার ৩৫৮ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৯ হাজার ৩০২ জনসহ ১ লাখ ৬৬০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *