রাজশাহী লকডাউন

এইমাত্র জীবন-যাপন রাজশাহী স্বাস্থ্য

রাজশাহী প্রতিনিধি : পরপর দুজন করোনাভাইরাসের (কোভিড-১৯) রোগী শনাক্তের পর রাজশাহী লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসক মো. হামিদুল হক এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলায় পরপর দুজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।


বিজ্ঞাপন

জানা গেছে, হঠাৎ করেই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে মানুষ বিভিন্ন উপায়ে রাজশাহীতে প্রবেশ করছেন। উদ্ভূত পরিস্থিতিতে জেলা সিভিল সার্জন ও স্বাস্থ্যবিভাগের পরামর্শক্রমে রাজশাহীকে লকডাউন ঘোষণা করা হলো।

আজ সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হলো। এর আওতায় রাজশাহী জেলার প্রবেশদ্বার বন্ধ থাকবে। কেউ একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। এমনকি জেলায় প্রবেশ ও বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

মানুষের চলাচলসহ রাজশাহী জেলা ও মহানগর এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ, সংবাদপত্র, টেলিফোন, ব্যাংক মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষি পণ্য, রফতানিপণ্য ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসহ সকল জরুরিসেবা এ নির্দেশনার আওতামুক্ত থাকবেন বলেও উল্লেখ করা হয়েছে।

এর আগে গত দুদিনে বিভাগীয় শহর রাজশাহীতে পরপর দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এর মধ্যে গত সোমবার (১৩ এপ্রিল) শনাক্ত হয় জেলার বাগমারা উপজেলায়। তার আগের দিন রোববার (১২ এপ্রিল) শনাক্ত হয় পুঠিয়া উপজেলায়। তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ ফেরত। অপরজন রাজধানী ঢাকার শ্যামলী থেকে রাজশাহী এসেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *