মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণা করতে গিয়ে আটক

অপরাধ আইন ও আদালত জীবন-যাপন বরিশাল সারাদেশ

পিরোজপুর প্রতিবেদক : গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. নজরুল ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে পিরোজপুর জেলা সদরের রিলাক্স আবাসিক হেটেলের ৩০৬নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ৭ হাজার টাকা, ৪টি মোবাইল ফোন ও বিভিন্ন অপারেটরের ১৬টি সিমকার্ড জব্দ করা হয়। আটক নজরুল ইসলাম খুলনার বৈঠাকাটা উপজেলার উত্তর হরিণটানা গ্রামের মৃত আ. ছাত্তারের ছেলে। নজরুল ইসলাম বেশ কয়েকদিন ধরে নাজিরপুরের বিভিন্ন এলাকায় হজে¦ যেতে ইচ্ছুকদের সরকারিভাবে হজে¦ পাঠানোর কথা বলে প্রতারণা করে আসছিলেন। এ ঘটনায় নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমান বাদি হয়ে সোমবার সকালে থানায় মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, আটক নজরুল ইসলাম গত শুক্রবার দুপুরে নাজিরপুর উপজেলা শ্রীরামকাঠী হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা মশিউর রহমানের সঙ্গে দেখা করে নিজেকে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের ভাগ্নে পরিচয় দেন এবং তিনি হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের সরকারি খরচে সৌদি আরব পাঠাতে পারেন বলে জানান। এ সময় তার কথা বিশ্বাস করে মশিউর রহমান তার স্ত্রীসহ হজে যেতে রাজি হয়। ওই দিন বিকেলে তাদের পাসপোর্ট করে দেওয়ার জন্য বিকাশের মাধ্যমে ১৪ হাজার নিন নজরুল। পরবর্তীতে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তাদের সন্দেহ হয়। পরে খোঁজ নিয়ে জানতে পারেন একইভাবে নজরুল আরো অনেকের কাছে টাকা নিয়েছেন। বিষয়টি নাজিরপুর থানায় অবহিত করলে মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে তাকে আটক করে পুলিশ।
নাজিরপুর থানার ওসি মো. মুনিরুল ইসলাম জানায়, মন্ত্রীর ভাগ্নে পরিচয়ে প্রতারণার অভিযোগে নজরুলের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। সোমবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *