১৪ কোম্পানির দুধ বিক্রিতে বাধা নেই

আইন ও আদালত এইমাত্র জাতীয় স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : মিল্কভিটা, ফার্মফ্রেশ ও প্রাণ মিল্কের পর বিএসটিআইয়ের লাইসেন্সপ্রাপ্ত বাকী ১১ কোম্পানির দুধ উৎপাদন এবং বিপণন বন্ধ করে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে ১৪ কোম্পানির দুধ বিক্রিতে বাধা নেই।


বিজ্ঞাপন

বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো: নুরুজ্জামান এই আদেশ দেন।

বাকী ১১ কোম্পানি হলো- আফতাব মিল্ক এন্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেডের ‘আফতাব’ ব্রান্ড, আমেরিকান ডেইরি লিমিটেডের ‘মো’ ব্রান্ড, বারো আউলিয়া ডেইরি মিল্ক এন্ড ফুডস লিমিটেডের ‘ডেইরি ফ্রেশ’ ব্রান্ড, ব্র্যাক ডেইরি এন্ড ফুড প্রজেক্টের ‘আড়ং ডেইরি’ ব্রান্ড, ড্যানিশ ডেইরি ফার্ম লিমিটেডের ‘আয়রান’ ব্রান্ড, ইছামতি ডেইরি এন্ড ফুড প্রোডাক্টস এর ‘পিউরা’ ব্রান্ড, ঈগলু ডেইরি লিমিটেডের ‘ঈগলু’ ব্রান্ড, উত্তরবঙ্গ ডেইরির ‘মিল্ক ফ্রেশ’ ব্রান্ড, শিলাইদহ ডেইরির ‘আল্ট্রা’ ব্রান্ড,পূর্ব বাংলা ডেইরি ফুড ইন্ডাস্ট্রিজের ‘আরওয়া’ ব্রান্ড এবং তানিয়া ডেইরি এন্ড ফুড প্রোডাক্টস এর ‘সেইফ; ব্রান্ড।

এর আগে গত ২৯ ও ৩০ জুলাই মিল্কভিটা,ফার্মফ্রেশ ও প্রাণ মিল্কের পক্ষেও একই আদেশ দিয়েছিলেন চেম্বার আদালত।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান সিসা, অ্যান্টিবায়োটিক থাকায় বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কোম্পানির সব পাস্তুরিতদুধ উৎপাদন, সংগ্রহ ও বিপণনের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। পাঁচ সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছিলো। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দিয়েছিলেন। ৩ দিনের ব্যবধানে ১৪ কোম্পানির সবকটির পাস্তুরিত দুধ বিক্রির আইনী বাধা কাটলো।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *