খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যেতে চান তার বোন

আইন ও আদালত এইমাত্র জাতীয় রাজনীতি

আজকের দেশ ডেস্ক : উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যেতে চায় তার বোন সেলিমা ইসলাম। শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে দেখার করার পর তিনি সাংবাদিকদের এ কথা জানান।


বিজ্ঞাপন

সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, উনার (খালেদা জিয়া) শরীর খুবই খারাপ। পা বেঁকে গেছে। সে চলতে পারছে না, শুয়ে থাকতেও তার কষ্ট হচ্ছে, আমরা উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে চাই।

খালেদা জিয়া বিদেশে যেতে চান কি না প্রশ্ন করা হলে তিনি বলেন, উনি বলে নাই। আমরাই বিদেশে পাঠাতে চাচ্ছি। কারণ এখানে (বিএসএমএমইউ) তো যে চিকিৎসা দিচ্ছে এতে কিছুই হচ্ছে না। বরং দিনের দিন খারাপ হচ্ছে।

৭৩ বছর বয়সী খালেদা জিয়া এখন উঠতে ও বসতে পারেন না জানিয়ে তার বোন সেলিমা বলেন, নিজের হাতে তুলেও খেতে পারে না, কিছুই করতে পারে না সে।

শুক্রবার চিকিৎসকরা এসেছিলেন কি না জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসকরা দুই সপ্তাহ ধরে আসছে না। এরা আসেই না। কোনো কিছু চিকিৎসাও দেওয়া হচ্ছে না। তাহলে অযথা এখানে ফেলে রাখছে কেন? আমরা উন্নত চিকিসার জন্য বিদেশে নিয়ে যেতে চাই।

জামিন না প্যারোলে কোন উপায়ে যেতে চান- প্রশ্ন করা হলে সেলিমা ইসলাম বলেন, উনারা যদি জামিন দেন তাহলে উনি যেতে পারবেন।

এর আগে খালেদা জিয়ার সাথে দেখা করতে পরিবারের ৬ সদস্য বিএসএমএমইউতে যান। সাক্ষাৎ করতে যাওয়া স্বজনদের মধ্যে রয়েছেন- বেগম খালেদা জিয়ার মেঝ বোন বেগম সেলিমা ইসলাম, খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের বড় বোন শামীম আরা বিন্দু, খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, খালেদা জিয়ার ভাইয়ের ছেলে অভিক ইস্কান্দারসহ ছয়জন।

এর আগে, গত ১১ অক্টোবর প্রায় সোয়া এক ঘন্টা পরিবারের ছয় সদস্য খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

গেল বছরের ৮ ফেব্রুয়ারির থেকে কারাবন্দি আছেন খালেদা জিয়া। চিকিৎসার জন্য এপ্রিলের ০১ তারিখে বিএসএমএমইউ হাসপাতালে তাকে ভর্তি করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *