সড়ক যেন মৃত্যুপুরী

জাতীয় জীবন-যাপন সারাদেশ

ঝরল ২৩ প্রাণ

 

 

ডেস্ক রিপোর্ট : সড়কে মৃত্যুর মিছিল কিছুতেই থামছেই না। বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ফেনী, কুমিল্ল, ঢাকার সাভার ও ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা প্রাণ হারিয়েছেন ২৩ জন। এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।
আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত:
ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ অংশে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোররাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে যাত্রীবাহী বাস এবং মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয় জন নিহত হন। অন্যদিকে সকালে হবিগঞ্জের নবীগঞ্জে এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগায় মাইক্রোবাসের ১০ যাত্রী প্রাণ হারিয়েছেন।
খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল ইসলাম ও ফায়ার সার্ভিসের বরাত দিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, সুনামগঞ্জ থেকে ঢাকাগামী লিমন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে নারায়ণগঞ্জ থেকে সিলেটগামী একটি নোয়াহ মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পর মাইক্রোবাসটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই দগ্ধ হয়ে পাঁচ জন এবং হাসপাতালে নেওয়ার পথে আহত আরও একজন নিহত হন।
নিহতরা হলেন, মাইক্রোবাস চালক সোহান মিয়া (২০), আবুল মিয়ার ছেলে সাগর মিয়া (২২), হারুন মিয়া (৪০), মধু মিয়ার ছেলে শাহীন (২৫), রিফাত (১৬) এবং তাওলাদ মিয়ার ছেলে ঈমন (১৩)। দুর্ঘটনায় আহতরা হলেন, জিসান (২৪), শাহীন (৩০), আরিফ (১৮) ও বিজয় হোসেন (১৯)। তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার দেউলীসহ বিভিন্ন গ্রামে। আহতদের প্রাথমিকভাবে হবিগঞ্জের মাধবপুর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে আহত ও দগ্ধদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক খান মোহাম্মদ রিয়াজ।
অন্যদিকে, শেরপুর হাইওয়ে থানার ওসি এরশাদুল হকের বরাত দিয়ে হবিগঞ্জ প্রতিনিধি জানান, সকালে ঢাকা থেকে সিলেটগামী একটি হাইয়েছ মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে নবীগঞ্জ উপজেলার কান্দিগাঁও এলাকায় সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর আট যাত্রী নিহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা আহত চার জনকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেওয়ার পর পরবর্তীতে আরও দুই জনের মৃত্যু হয়।
নিহতের মধ্যে আট জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- নারায়ণগঞ্জের পাগলা এলাকার আইএফসিআই ব্যাংকের কর্মচারী আব্বাছ উদ্দিন, তার ছেলে ইমন (২৭) ও রাব্বি (২৪), নিকট আত্মীয় মহসিন (৩০), রাজিব (২৮), সুমনা (৩৪), শিশু খাদিজা ও বরিশালের চাঁদপাড়া এলাকার আসমা আক্তার (৩০)।
সাভার (ঢাকা): সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছেন।
নিহত আকাশ আহম্মেদ (২২) ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। ২০১৮ সালে তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করেন। তবে বর্তমানে তিনি পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকায় থাকতেন।
সাভার হাইওয়ে পুলিশ জানায়, আকাশ আহম্মেদ কয়েকদিন আগে কর্মস্থল নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয় থেকে আশুলিয়ার শ্রীপুরে নিজ বাড়িতে আসেন। সকালে মোটরসাইকেলে তিনি নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় পেছন থেকে আসা দ্রুতগামীর একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সাভার হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর (ওসি) আব্দুল্লাহ হেল বাকী জানান, ট্রাকচাপায় নিহত পুলিশ সদস্য আকাশ আহম্মেদের মরদেহ হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাকচালককে আটকের চেষ্টা চলছে।
ফেনী: ফেনীর সোনাগাজী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে সোনাগাজী সড়কের মতিগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৪নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. আজিজুল হক সাহেদ (২৫) ও একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে জিয়া উদ্দিন বাবলু (২২)।
ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় মাছবাহী ট্রাকের সঙ্গে অপর একটি মাছবাহী পিকআপের সংঘর্ষে চালকসহ ৩ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে ভালুকা উপজেলার মেহরাবাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ট্রাক চালক নেত্রকোনার ঠাকরাকোনার মানিক রবিদাসের ছেলে রাজন রবিদাস (৪০), পিকআপরে হেলপার নারায়ণগঞ্জের রূপগঞ্জের আব্দুস সালামের ছেলে আজিম উদ্দিন (৩০) ও রূপগঞ্জের মাছ ব্যবসায়ীর কর্মচারী রবি উল্লাহ (৪৫)।
হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের মধ্যনগর থেকে মাছ বোঝাই একটি ট্রাক ঢাকায় যাচ্ছিল। ভালুকার মেহেরাবাড়ি এলাকায় ট্রাকের চাকা নষ্ট হয়ে যায়। রাস্তায় ট্রাক থামিয়ে চাকা পাল্টানোর সময় ময়মনসিংহের ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ থেকে ঢাকাগামী মাছবাহী অপর একটি পিকআপ এসে পেছনে ধাক্কা দিলে পিকআপটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকচালক রাজন রবিদাস ও পিকআপ ভ্যানের হেলপার আজিম উদ্দিন নিহত হন। ময়মনসিংহ মেডিকেলে নেয়ার পথে রবি উল্লাহ নামে আরেকজন মারা যান।
কুমিল্লা : দাউদকান্দি উপজেলার জিংলাতলী স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি বাসের চাপায় মোটরসাইকেলের আরোহীর মৃত্যু হয়। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন জানান, নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। লাশ দাউদকান্দি হাইওয়ে পুলিশ হেফাজতে রাখা আছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *