ফেসবুক হ্যাক হলে ফোনে পাবেন পুলিশের সহায়তা

অপরাধ আইন ও আদালত জাতীয়

আজকের দেশ রিপোর্ট : প্রযুক্তির এই যুগে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগমাধ্যম হচ্ছে ফেসবুক। পরিবার, বন্ধুবান্ধবসহ বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগের জন্য, বিশেষ করে যারা দেশের বাইরে অবস্থান করেন, তাদের জন্য ফেসবুকে যোগাযোগের বিকল্প নেই।
কিন্তু অনেকের কাছে এই ফেসবুক কখনো কখনো হয়ে ওঠে আতঙ্কের নাম। পুরুষদের পাশাপাশি নিয়মিত ফেবসুক ব্যবহার করেন অনেক নারী। পুরুষদের চেয়ে ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে নারীদের সবচেয়ে বেশি সচেতন হতে হয়। সামান্য অসাবধানতার কারণে যে কোনো মুহূর্তে হ্যাক হতে পারে আপনার ফেসবুক। ঘটে যেতে পারে অনাকাঙ্ক্ষিত অনেক ঘটনা। তাই সাবধান থাকতে হবে আপনাকে।
তবে যদি ফেসবুক হ্যাক হয়েই যায় তবে তা উদ্ধার ও নিরাপত্তার জন্য আপনাকে সহায়তা করবে পুলিশ। ফেসবুক হ্যাক বিষয়ে নাগরিকসেবা দিয়ে আসছে বাংলাদেশ পুলিশ। নারী-পুরুষ উভয়ের ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন জটিল সমস্যা, মামলা করা, মামলার তদন্ত, পরামর্শ, হ্যাকার চিহ্নিত করা, গ্রেফতার করা ও হ্যাক হওয়া ফেসবুক উদ্ধারসহ বিভিন্ন সেবা দিয়ে থাকেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম বিভাগ।
সাইবার ক্রাইম বিভাগে প্রাথমিক অবস্থায় ফোনে যোগাযোগ করে আপনি সহায়তা পেয়ে থাকেন। এছাড়া সাইবার ক্রাইম বিভাগের রয়েছে ফেসবুক পেইজ ও ই-মেইল। আপনার ফেসবুক হ্যাক হলে আপনি পাবেন সিসিটিসির সহায়তা।
সিসিটিসির একজন দায়িত্বশীল কর্মকর্তা ডেপুটি কমিশনার (ডিসি) আলীমুজ্জামন বলেন, একটি বিভাগ হচ্ছে সাইবার ক্রাইম। পুলিশ সদর দফতরে আমাদের অফিস। সম্প্রতি সাইবার অপরাধ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে মেয়েদের ফেসবুকসহ অন্যান্য যোগাযোগমাধ্যম ব্যবহারের ক্ষেত্রে সচেতন হাওয়া জরুরি। প্রতিদিন আমরা ১০টিরও বেশি অভিযোগ পেয়ে থাকি। একটু অসাবধানতার কারণে নষ্ট হয়ে যেতে পারে আপনার সুন্দর ভবিষ্যৎ , সারা জীবন বয়ে বেড়াতে হতে পারে কান্না।


বিজ্ঞাপন