নড়াইলে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে শিক্ষার্থীরা

শিক্ষাঙ্গন সারাদেশ

মোঃরফিকুল ইসলাম : নব বর্ষে নতুন বইয়ের ঘ্রাণে আনন্দে শিক্ষার্থীরা। শিক্ষা নিয়ে গড়ব দেশ,শেখ হাসিনার বাংলাদেশ’এ শ্লোগানকে সামনে রেখে নড়াইলে স্বাস্থ্য বিধি মেনে নতুন বছরে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরন-২০২১ কার্যক্রমের শুভ উদ্বোধন।
শুক্রবার বন্ধের দিনেও নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক বিতরনের উদ্বোধন করেন,জেলা প্রশাসক আনজুমান আরা।
নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক আনজুমান আরা,জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরান হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা ছায়েদুর রহমান, বিদ্যালয়ের শিক্ষকগণ, সীমিত আকারে শিক্ষার্থী ও অভিভাবকগণ প্রমূখ।
এছাড়া জেলার ৩টি উপজেলার সরকারি -বেসরকারি মাধ্যামিক ও প্রাথমিক বিদ্যালয়,কারিগরি বিদ্যালয় ও মাদ্রাসায় পাঠ্যপুস্তক বিতরণের করা হয়েছে।
লোহাগড়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরন-২০২১ কার্যক্রমের উদ্বোধন করেন,উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান, পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান, মো তরিকুল ইসলাম, নিসরাপ চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম প্রমূখ।
প্রথম দিনে (৭মশ্রেণীর) ৬০ জন পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে এবং প্রতিদিন পাঠ্যপুস্তক বিতরণ করা হবে বলে জানান পাইলট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম হায়াতুজ্জামান।
নড়াইল জেলায় ২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যায়ে ১১লক্ষ ৯৩ হাজার পাঠ্যপুস্তক বিতরন করা হবে।
এর মধ্যে এবতেদায়ী ১লক্ষ ২৩ হাজার ৫৮৬, মাধ্যমিক পর্যায়ে ৮লক্ষ ৬৬ হাজার ২৩০, মাদ্রাসা পর্যায়ে ১লক্ষ ৭৫ হাজার ৫৬১, এসএসসি ভোকেশনাল ১১ হাজার ৬১৬, দাখিল ভোকেশনাল ৮ হাজার ৭৪৭।


বিজ্ঞাপন