নবীনগরে ২০০ বছরের প্রাচীন রাস্তা বন্ধ করেছেন প্রভাবশালী আহাদ সরকার

সারাদেশ

বিপাকে ৩২ পরিবার

 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের সাহার পাড় দক্ষিণ পাড়ায় সরকারী ও সামাজিক চলাচলের রাস্তার মাথা সংলগ্ন জনগনের ব্যবহৃত ২০০ বছরের প্রাচীন পুকুর ঘাট বন্ধ করে দিয়েছেন প্রভাবশালী আহাদ সরকার।

এই বিষরে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এলাকাবাসি অভিযোগ দায়ের করেন। সরজমিনে গিয়ে দেখা গেছে, ওই গ্রামের ৩২টি পরিবার ২০০ বছর যাবত ওই রাস্তাটি ব্যবহার করে পুকুরে যাতায়ত করেন কিন্তু সম্প্রত্তি রাস্তা সংস্কার জন্য মাটি ফেলে দেওয়ার নাম করে প্রভাবশালী আহাদ সরকার পুকুরের প্রবেশ মুখে ময়লা অবজর্না ফেলে রাস্তাটি বন্ধ করে দেয়। ফলে ওই ৩২টি পরিবার এখন সামান্য বৃষ্টি এলেই জলাবদ্ধতার শিকার হচ্ছেন। শিবপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা সেলিনা বলেন, রাস্তাটি ময়লা অবজর্না দিয়ে বন্ধ করে দেওয়াই ৩২ পরিবার এখন জলাবদ্ধতায় পড়েছেন।
এলাকাবাসি। মো: নুরুল হক সরকার ,ওয়াসেক মোল্লা, গিয়াস উদ্দিন, সুবেদার জাহাঙ্গীর, মজিবুর রহমান বলেন, আমরা জন্মের পর থেকেই এই রাস্তাটি দিয়ে যাতায়ত করে পুকুরটি ব্যবহার করছি। পুরাতন ম্যাপেও রাস্তাটি উল্লেখ আছে সরকারি মুলে কি করে সে রাস্তাটি বন্ধ করে দিল আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর আবেদন করেছে।
তবে অভিযুক্ত আহাদ সরকারকে বারবার চেষ্ট করেও না পেয়ে, তার সন্তান জাহিদের কাছে বিষয়টি জানতে চাইলে সে সাংবাদকর্মীদের বলেন, রিপোট করে সাংবাদিকরা আমাদের কি করবো রাস্তা আমার আমি রাস্তা বন্ধ করছি পারলে খুইলেন দেখি রিপোট কইরা। রাস্তা খুলেদেওয়ার প্রতিবাদ করাতে প্রতিবাধিদের নামে মিথ‍্যা মামলা দিয়ে হয়রানি করতেছে বলেন জানিয়েছে।