পরিবেশ বিপর্যয় রোধে নড়াইলে সবুজ আন্দোলনের বৃক্ষরোপন

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন নড়াইল জেলা শাখার উদ্যোগে জেলার শিল্পকলা একাডেমিতে “পরিবেশ বিপর্যয় রোধে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে। জেলা শাখার আহ্বায়ক অ্যাড. নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন বিশ্বাস, জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায়।


বিজ্ঞাপন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য চেষ্টা করছেন। সেই সাথে দেশের সকল জনগণকে পরিবেশ বিপর্যয় রোধে এগিয়ে আসতে হবে। নড়াইল জেলার পরিবেশ বিপর্যয় রোধে সচেতনতা বৃদ্ধিতে আমি সবুজ আন্দোলনের যে কোনো কর্মসূচিতে পাশে আছি।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান তরুণ সংগঠক বাপ্পি সরদার’র নেতৃত্বে সারা বাংলাদেশে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। নড়াইল জেলার যে কোনো পরিবেশ বিপর্যয় রোধে সবুজ আন্দোলন সোচ্চার ভূমিকা পালন করবে। আগামীতে দখলকৃত খাল, বিল উদ্ধারে কাজ করব। বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করতে সকল সদস্যের সহযোগিতা কামনা করছি।

জেলার সদস্য সচিব মোঃ গোলাম কিবরিয়া সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে আরো বক্তব্য রাখেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবাস চন্দ্র বোস, জেলা জাসদের সভাপতি এ্যাড. হেমায়েত উল্লাহ হিরু, আব্দুল হাই সিটি কলেজের প্রভাষক অধ্যাপক মলয় নন্দী, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য নাহিদ কাজী।

সংগঠনের পক্ষ থেকে শতাধিক গাছের চারা বিতরণ করা হয়। নবগঠিত জেলার আহ্বায়ক সদস্য সচিব ও কেন্দ্রীয় সদস্য কে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। এ সময় জেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।