কারুশিল্পে বাংলাদেশ অনন্য: নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত

অর্থনীতি আন্তর্জাতিক এইমাত্র জাতীয় বানিজ্য

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের মনোরম কারুপণ্যে মুগ্ধ বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ। তিনি বলেন, এদেশের মসলিন ও জামদানির খ্যাতি পৃথিবীজুড়ে। কারুপণ্যে বাংলাদেশ অনন্য। শনিবার দুপুর ১টায় রাজধানীর গুলশান লেক পার্কে ‘মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী’ উপলক্ষে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উইন্টার কার্নিভালের দ্বিতীয় দিনে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ বলেন, বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য অনেক সমৃদ্ধ। সেই ঐতিহ্য ও সংস্কৃতি সংরক্ষণে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উদ্যাগে প্রশংসনীয়। বাংলাদেশের নারীরা এখন অনেক এগিয়ে যাচ্ছে।
রাষ্ট্রদূত শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসব করবে। অনেক পথ পাড়ি দিয়ে বাংলাদেশ আজ এই অবস্থানে এসেছে। বাংলাদেশ এখন অনেক সমৃদ্ধ।
বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের সভাপতি টুটলি রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) হামিদ আর চৌধুরী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *