দাপট দেখাচ্ছে দাবদাহ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক
বেশকিছু দিন ধরে দেশে টানা তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সোমবারও ঢাকাসহ সাত অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যদিকে গত কয়েক দিন ধরে বয়ে চলা ঝড়-বৃষ্টিও দুই বিভাগসহ দুই অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে।
সোমবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তারলাভ করতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
অস্থায়ীভবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।
সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা ও কুমারখালীতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া তাপপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে ঢাকায় ৩৬ দশমিক ২ ডিগ্রি, টাঙ্গাইলে ৩৬ দশমিক ২ ডিগ্রি, ফরিদপুরে ৩৭ দশমিক ২ ডিগ্রি, রাজশাহীতে ৩৬ দশমিক ৭ ডিগ্রি, ঈশ্বরদীতে ৩৭ ডিগ্রি ও যশোরে ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা সর্বোচ্চ রেকর্ড হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *