শ্রমিক নেতা দিদারুল হকের ৫ম মৃত্যু বার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত

খুলনা সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় সহ-কোষাধ্যক্ষ, জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট যশোর জেলার সাবেক সভাপতি, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের অন্যতম নেতা ও নওয়াপাড়া শাখাকর্মকর্তা ও কার্পেটিং জুটমিলের সিবিএ’র সাবেক যুগ্ম-সম্পাদক দিদারুল হকের ৫ম মৃত্যু বার্ষিকী।


বিজ্ঞাপন

মঙ্গলবার বিকাল ৩টায় নওয়াপাড়া লিটল জুয়েলস স্কুল মাঠ প্রাঙ্গনে দিদারুল হকের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বাহারুল ইসলাম বাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ শাহ আলম ভুঁইয়া, বিশেষ অতিথি বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সভাপতি
হাফিজুর রহমান, ও বিশেষ অতিথি বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সহ সভাপতি নাজিউর রহমান নজরুল, অনাণ্যদের মধ্য বক্তব্য রাখেন যশোর জেলার বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি আশুতোষ বিশ্বাস, নড়াইল জেলার বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সভাপতি আকতার হোসেনসহ জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয়ও আঞ্চলিক নেতৃবৃন্দ স্মরন সভায় বক্তব্য রাখেন।

 

বক্তারা বলেন, দিদার ভাই ছিলেন সব সময় ভালোর পক্ষে, ভাল রাজনীতির সঙ্গে থেকে জীবনের শেষ মুহুত্ব পর্যন্ত শ্রমিকদের পাশে থেকে তাদের জন্য লড়াই করেছেন। দিদার ভাই ছিলেন সাধা-মাঠা মানুষ কিন্তু নীতিতে ছিলেন সংগ্রামী, অটল,অবিচল। তিনি ছিলেন সংগ্রামী সারাজীবন সকল লোভ- লালসার উদ্ধে থেকে তিনি সাধারন শ্রমিকদের পাশে থেকেছেন সারা জীবন। আজকের এই স্মরণ সভা থেকে দিদার ভাইয়ের জীবন থেকে শিক্ষাগ্রহনের মাধ্যমে জীবনের শেষ পর্যন্ত শ্রমিকদের পাশে থাকতে পারলে তাদের জন্য কাজ করতে পারলে আজকের এই স্মরন সভা সার্থক হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে ২৩শে সেপ্টেম্বর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।