গোপালগঞ্জে ভুয়া বিএসটিআই কর্মকর্তা আটক

অপরাধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় জাহিদুর রহমান ওরফে পপলু শিকদার (৪৫) নামে এক ভুয়া বিএসটিআই কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। রোববার কাশিয়ানীর ভাটিয়াপাড়া বাজারের মধুমতি বেকারি থেকে তাকে আটক করা হয়। আটক জাহিদুর রহমান কাশিয়ানী উপজেলার রামদিয়া পশ্চিমপাড়া গ্রামের আবু বক্কার শিকদারের ছেলে।


বিজ্ঞাপন

বেকারির মালিক সাইফুল ইসলাম জানান, গত ৬ মাস আগে জাহিদুর রহমান তার বেকারিতে এসে বিএসটিআই’র খুলনা বিভাগীয় অফিসের অডিট অফিসার পরিচয় দেন। এ সময় তিনি বিএসটিআই’র লাইসেন্স করে দেয়ার কথা বলে সাড়ে ৭ হাজার টাকা নিয়ে যান। এর ১৫ দিন পর এসে বিএসটিআই’র একটি লাইসেন্স দিয়ে যান।

পরে যাচাই করে দেখা যায় তার দেয়া লাইসেন্সটি ভুয়া। তখন পুনরায় মোবাইল ফোনে লাইসেন্স করার কথা বলে তাকে বেকারিতে আসতে বলা হয়। কিন্তু তিনি বেকারিতে আসতে রাজি হননি। এক পর্যায়ে তার বিকাশ নাম্বারে লাইসেন্স করার কথা বলে ২ হাজার টাকা পাঠানো হয়।

সাইফুল ইসলাম আরও জানান, আশ্বস্থ হওয়ার পর রোববার জাহিদুর রহমান বেকারিতে আসেন। পরে তাকে এলাকাবাসী আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি পুলিশকে অবগত করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃত জাহিদুর রহমান ওরফে পপলুর কাছ থেকে মো. অনিক হোসেন, অডিট অফিসার, খুলনা বিভাগীয় অফিস’ লেখা সম্বলিত বিএসটিআই’র একটি ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।