সোয়া ৪ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দূর্গম তুল্যা কার্বারীপাড়ার কালা পাহাড়ের উপর কতিপয় মাদক ব্যবসায়ী গাঁজার গাছ চাষ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সেনাবাহিনী ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযানে গেলে সেনাবাহিনী ও র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আভিযানিক দলের সদস্যরা ধাওয়া করে আসামি সান্ত চাকমা (৪০), পিতা- মৃত মদন মোহন চাকমা, গ্রাম- বার নং প্রকল্প, থানা ও জেলা- খাগড়াছড়ি’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো মতে চাষকৃত ০৫ টি আবাদী জমিতে (মোট ০১ বিঘা) নেশাজাতীয় মাদকদ্রব্য গাঁজা গাছ চাষাবাদ অবস্থায় পাওয়া যায়। উক্ত ০৫টি চাষকৃত আবাদী জমি হতে আনুমানিক ০৩ হাজার এর অধিক গাঁজার গাছ জব্দ করা হয় এবং কিছু আলামত রেখে অবশিষ্ট গাঁজার গাছ ধ্বংস করা হয়। এছাড়াও গ্রেফতারকৃত আসামির বসতঘর তল্লাশি করে ০৮ কেজি গাঁজার বীজ উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, ইতোপূর্বে গত ২১ অক্টোবর ২০২০ ইং তারিখে পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দূর্গম হাতিয়াছড়া পাহাড়ী এলাকায় সেনাবাহিনী ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিযানে ০৩ টি (মোট ৬৫ শতাংশ জমি) চাষকৃত আবাদী জমি হতে বিপুল পরিমাণ গাঁজার গাছ ধ্বংস করা হয়।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণের নিমিত্তে খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।