টঙ্গীতে সাব-রেজিস্ট্রারের অপসারণের দাবিতে কলম বিরতি

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : টঙ্গীতে সাব-রেজিস্ট্রারের অপসারনের দাবিতে কলম বিরতি করছেন টঙ্গী সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখকগন। রোববার সকাল ৯টা থেকে এ অন্দোলন শুরু হয়। এসময় টঙ্গী সাব-রেজিস্ট্রারের প্রায় তিন শত দলিল লেখক একত্রিত হয়ে কলম বিরতী কার্যক্রম শুরু করেন।

জানা যায়, গত কয়েকমাস ধরে দলিল লেখকদের সাথে দলিল সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে উগ্র আচরন শুরু করেন টঙ্গী সাব-রেজিস্ট্রার। দলিল করার জন্য প্রয়োজনীয় সকল প্রকার কাগজপত্র সঠিক থাকা সত্তেও সাব-রেজিস্ট্রারের সাথে আর্থিক চুক্তিপত্র না করলে তিনি দলিলে স্বাক্ষর করতে রাজি হননা। দলিল লেখকরা চুক্তিপত্রের জন্য রাজি না হলে দলিল লেখককে গালিগালাজ করে থাকেন তিনি।

এসময় এ কলম বিরতি আন্দোলনে উপস্থিত ছিলেন, টঙ্গী সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুল, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান স্বপন, যুগ্ন সাধারণ সম্পাদক মুরাদ হোসেন বকুল, সাবেক সভাপতি মো. সালাউদ্দিন ও সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল প্রমুখ।

টঙ্গী সাব-রেজিষ্টার অফিসের দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান টুটুল বলেন, সাব-রেজিষ্টার সপ্তাহে তিনদিন অফিস করেন যা পর্যাপ্ত নয়। যার ফলে করোনার সময় স্বাস্থ্য ঝুকি নিয়ে লোক সমাগম করে কাজ করতে হচ্ছে।

কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে একজন দলিল লেখকের মৃত্যু হয়েছে। দলিল লেখকদের সাথে খারাপ আচরন ও অনিয়ম দূর্নীতি বন্ধ করতে হবে। তা না হলে সাব-রেজিষ্টারের অপসারণ দাবীও জানান তারা। তিনি আরোও বলেন দলিল লেখকদের নায্য দাবী না মানা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।