মনিরামপুরে ভাতার টাকা তুলতে গিয়ে লাশ হয়ে ফিরলেন শতবর্ষী বৃদ্ধা

সারাদেশ

সুমন হোসেন, মনিরামপুর (যশোর) : যশোর মণিরামপুরে ভাতার তিন হাজার টাকা তুলতে ব্যাংকে যাবার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন এক শতবর্ষী বৃদ্ধা মহিলা। রোববার (১৮-এপ্রিল) সকালে মোটরচালিত ভ্যানে করে নিকটস্থ এজেন্ট ব্যাংকিং-এ রওয়ানা হন হাসিনা বেগম। কিন্তু ভ্যানে ওঠা মাত্রই তিনি মৃত্যুবরণ করেন।
গ্রামবাসী ও স্থানীয়রা জানায়, হাসিনা বেগমের স্বামী আলেক গাজী মারা গেছেন অইেশ দিন আগে। সেই থেকে উপজেলার সরসকাঠি গ্রামে ভ্যানচালক ছেলের সংসারে অভাব-অনটনে দিন কাটে হাসিনা বেগমের। বয়স বাড়ার সাথে সাথে দুই চোখের আলোও হারান তিনি। বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী তিন প্রকারের ভাতার যোগ্য হলেও স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজসেবা অফিসের অবহেলায় বহু বছর তিনি ভাতা বঞ্চিত ছিলেন।
বিষয়টি অবশেষে নজরে আসে মণিরামপুরের সাবেক ইউএনও আহসান উল্লাহ শরিফীর। এক পর্যায়ে তার নির্দেশে বয়স্কভাতার তালিকাভুক্ত হন হাসিনা বেগম। মাত্র দুই কিস্তিতে সাড়ে সাত হাজার টাকা উত্তোলন করতে পেরেছিলেন এই বৃদ্ধা মহিলা। রোববার ভাতার আরো তিনহাজার টাকা তুলতে যাবার পথে মারা যান হাসিনা বেগম।
হাসিনা বেগমের ছেলে রফিকুল ইসলাম জানান, মায়ের একাউন্টে তিন হাজার টাকা জমা হয়েছে। সেই ম্যাসেজ পেয়ে এদিন সকালে মাকে নিয়ে টাকা তুলতে যাচ্ছিলাম। ভ্যানে তোলার পর, আমার হাতের উপর মা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।


বিজ্ঞাপন