চট্টগ্রামের পাহাড়তলীতে কোভিড-১৯ টিকা নিবন্ধন কেন্দ্র উদ্বোধন

সাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : ‘শেখ হাসিনার উপহার, করোনা ভ্যাকসিন জনতার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের পাহাড়তলীতে ‘ইউরোপিয়ান ক্লাব’ সংলগ্ন শহীদ হেলাল স্মৃতি সংসদ এর আয়োজনে কোভিড-১৯ টিকা নিবন্ধন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। রোববার চটগ্রাম মহানগর ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লিটন চৌধুরী রিংকুর সঞ্চালনায় এবং ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল হাসেম শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও বিশিষ্ট জনস্বাস্থ বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়–য়া। সকলের উপস্থিতিতে কোভিড-১৯ টিকা কেন্দ্রটির শুভ উদ্ভোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। উদ্ভোধন অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিবর্গ এই নিবন্ধন কেন্দ্রের উদ্যোক্তাদের সাধুবাদ জানিয়ে এভাবেই তরুণ সমাজকে সাধারণ মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রাখার জন্য উৎসাহিত করেন।
ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম সম্পর্কে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লিটন চৌধুরী রিংকু বলেন, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাইয়ের নির্দেশনায়, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ এই কোভিড-১৯ টিকা সকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সাধারণ ও অসহায় মানুষের কাছে অচিরেই পৌঁছে দেওয়াটাই আমাদের প্রধান উদ্দেশ্য।
উল্লেখ্য, উক্ত কোভিড-১৯ টিকা নিবন্ধন কেন্দ্রের মাধ্যমে টিকার নিবন্ধন করার পর, নির্ধারিত তারিখে টিকা গ্রহন করার জন্য প্রয়োজনীয় পরিবহনের যথাযথ ব্যবস্থা গ্রহণ করে রাখা হয়েছে এই হেলাল স্মৃতি সংসদের পক্ষ থেকে। স্বেচ্ছাসেবক হিসেবে থাকছে একঝাঁক তরুণ তরুনী। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মজিবুর রহমান মিন্টু, আবুল কাশেম, দিদার হোসেন, মো. সেলিম, শহীদ হেলাল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন, সংগঠনের সদস্য রনি হোসেন, অভিলাশ, বিপ্লব, সয়ন, সাইফুল ইসলাম সুমন, মো. সুমন, অপূর্ব। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- খুলশী থানা ছাত্রলীগ নেতা দিদার হোসেন, শরীফ উদ্দিন সোহাগ, মাঈনুদ্দিন ইয়াছার রশীদি সামী, তাহমিদ ইসলাম গৌরব, ইরফান খান প্রমুখ।