উখিয়ায় দ‌ড়ি‌তে বেঁধে দুই কিশোরকে নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার

অপরাধ

মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌কে পাঠা‌নো মেসে‌জের ভি‌ত্তি‌তে ব্যবস্থা


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : ১৭ জুলাই ২০২১ খ্রি. বিকালে কক্সবাজারের উখিয়া থানাধীন থাইংখালি হাকিমপাড়া গ্রামের একটি বসতবাড়ির উঠানে হাত-পা বেঁধে দুই কিশোরকে নির্দয়ভাবে প্রহার করছিল অপর দুই ব্যক্তি। নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা দ্রুত ভাইরাল হতে থাকে। বেস‌রকা‌রী টি‌ভি চ্যা‌নেল জি‌টিভি’র এক সংবাদকর্মী ভি‌ডিও লিংক‌টি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে প্রেরন করেন।

মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এ ভিডিওসহ লিংকটি উখিয়া থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদকে পাঠিয়ে আসামীদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতার আনার জন্য নির্দেশনা প্রদান করে। একই সাথে উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাকিল আহমেদকে বিষয়টি তদারকির জন্য বলা হয়।

এর প্রেক্ষিতে, উখিয়া থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদের নেতৃত্বে উখিয়া থানার একটি টিম তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে। ওসি উখিয়া একইসাথে সাদা পোশাকে অপর একটি টিমকে নিয়োজিত করেন। এই টিম দুর্গম পাহাড়ি এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ১৮ জুলাই ২০২১ খ্রি. দুপুরের মধ্যে অভিযুক্ত আব্দুস সালাম ও জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে। প্রাথমিক তদন্তে জানা যায়, মোবাইল চুরির অভিযোগ তুলে দুই কিশোরকে জনসমক্ষে নির্মমভাবে নির্যাতন করা হয়। কক্সবাজার জেলার পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, পিপিএম-সেবা সার্বিক বিষয়টি নিবিড়ভাবে তদারকি করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। নির্যাতনের এই ঘটনায় আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।