দেশের জন্য ত্যাগ কোনদিন বৃথা যায় না- শ্রম প্রতিমন্ত্রী

জাতীয়

বিশেষ প্রতিবেদক : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন দেশের জন্য ত্যাগ স্বীকার করলে তা কোনদিন বৃথা যায় না। দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করে তাঁর আদর্শকে বুকে ধারণ দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে অবদান রাখতে হবে।


বিজ্ঞাপন

সোমবার ১৬ আগস্ট রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কাছে বাঙালি জাতি চিরঋণী। এ জাতি কোনদিনই এ ঋণ শোধ করতে পারবে না। সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি।

জাতির পিতা ছিলেন মানবতার ফেরিওয়ালা। মহানুভব বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে আত্মনিয়োগ করতে হবে। আজকে আমাদের সবাইকে শপথ নিতে হবে ১৫ আগষ্টের শোককে শক্তিতে রুপান্তর করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে মন্ত্রণালয়ের সচিব (অতিরিক্ত দায়িত্ব) সাকিউন নাহার বেগম এর সভাপতিত্বে শ্রম আলীপ ট্রাইব্যুনাল এর চেয়ারম্যান বিচারপতি মোঃ ফারুক, নিম্নতম মজুরি বোর্ড এর চেয়ারম্যান সুলতান মাহমুদ অতিরিক্ত সচিব জেবুন্নেছা করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম কুমারসহ মন্রণালয় এর অধীনস্থ অধিদপ্তর, দপ্তর-সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ৭৫ সালের ১৫ আগষ্টে শাহাদতবরণকারী সকল শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।