চট্টগ্রামে ১১ টি প্রতিষ্ঠানকে ৫,৩০,০০০ টাকা জরিমানা

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাব-৭ এর অভিযানে ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় ভেজাল বিরোধী ৪ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১১ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,৩০,০০০ টাকা জরিমানা করা হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

গোপন সংবাদে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ৭ সেপ্টেম্বর সকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত র‌্যাব-৭, চট্টগ্রামের চারটি আভিযানিক দল বর্ণিত এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মোহনা ফুড প্রডাক্টস, ফেনী; এফএসফুড প্রডাক্টস, ডায়মন্ড বেকারী, খাজা বেকারী, ঘোষ বেকারী, হাটহাজারী; ওরিয়েন্ট রেস্টুরেন্ট, সজল বেকারী, আগ্রাবাদ; গাউছিয়া বেকারী, হালিশহর; মেসার্স হোম মেইড ফুড, খুলশী; কুটুমবাড়ী রেস্টুরেন্ট, ওয়াসা; আলিফ রেস্টুরেন্ট, অলংকার প্রতিষ্ঠানকে সর্বমোট ৫,৩০,০০০ টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠান তল্লাশী করে বিপুল পরিমাণ অনুমোদনহীন বিস্কুট, মেয়াদ উর্ত্তীণ রুটি, মেয়াদ উত্তীর্ণ মিষ্টি, ডালডা, বিভিন্ন ধরনের ফ্লেভার, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ ধ্বংস করা হয়। জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে।