টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বুধবার ৮ সেপ্টেম্বর ভোররাতে অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-৭ হতে আনুমানিক ৩০০ মিটার দক্ষিণে নেট্যংপাড়া এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।


বিজ্ঞাপন

উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ বিওপি’র টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ নেট্যংপাড়া এলাকায় গোপনে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক ৫ টা ৫০ মিনিটে টহলদল ২ জন দুষ্কৃতিকারীকে নৌকা নিয়ে নাফ নদী পার হয়ে নেট্যংপাড়ার দিকে ১ টি পোটলা নিয়ে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

দুষ্কৃতিকারীগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই বহনকৃত পোটলাটি ফেলে দিয়ে জঙ্গলের আঁড় ব্যবহার করে নেট্যংপাড়া পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল নেট্যংপাড়া প্রধান সড়কের পশ্চিমে টিলার নিচে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ১টি পোটলা উদ্ধার করে।

উদ্ধারকৃত পোটলার ভিতর হতে ৬০,০০,০০০/- (ষাট লক্ষ) টাকা মূল্যমানের ২০,০০০ (বিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

এছাড়াও ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ১টি মোবাইল ফোন (অডিও) উদ্ধার করা হয়। ইয়াবা কারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ৬ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, অবৈধ মাদক বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।