সিটিংয়ের নামে চিটিং ও যাত্রী হয়রানির প্রতিবাদ

অপরাধ জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সিটিং সার্ভিসের নামে চিটিং ও যাত্রী হয়রানির প্রতিবাদে শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সমানে মানবাধিকার জোট ও প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিল এর যৌথ উদ্যোগে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন মানবাধিকার জোটের মহাসচিব সাংবাদিক মিলন মল্লিক। বক্তব্য রাখেন প্যাসেঞ্জার ওয়েলফেয়ার কাউন্সিলের আহ্বায়ক মোহাম্মদ মোস্তফা, মানবাধিকার জোটের যুগ্ম মহাসচিব গোলাম ফারুক মজনু।
সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, জাগো বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান, ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার, স্বপ্নীল এর চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপু, দ্বীপজেলা ভোলা নাগরিক ঐক্য ফোরাম এর সভাপতি সৈয়দ শাহ আলম, জাগো বাংলাদেশ শিশু কিশোর ফেডারেশনের সভাপতি মো. জামাল শিকদার, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মনিরুল ইসলাম মনির, শ্রমিক নেতা শামীম, টিএইচ রিপন, পায়েল আক্তার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা শহরসহ সারাদেশের গণপরিবহনগুলোতে সিটিং এর নামে চলছে চিটিং। সিটিং বাসের নামে প্রকাশ্যে চলছে ভাড়া নৈরাজ্য। গণপরিবহনগুলিতে সেবার মান ভালো নেই। অথচ যাত্রীদের কাছ থেকে পরিবহন কর্তৃপক্ষ আদায় করে নিচ্ছে অতিরিক্ত ভাড়া। এর সাথে যোগ হয়েছে কিলোমিটার প্রতি ভাড়া নির্ধারণের বদলে নির্দিষ্ট স্টপেজে চেকিং এর নামে জোরপূর্বক বাড়তি ভাড়া আদায়। ঢাকা শহরে লোভী পরিবহন মালিকরা অযোগ্য, অদক্ষ ড্রাইভার ও শ্রমিক দিয়ে গাড়ি পরিচালনা করছে এবং সড়কে বেপরোয়া ভাবে চলছে ফিটনেস বিহীন গাড়ি। বাহিরে সিটিং লেখা থাকলেও ভিতরে সিটিং এর কোন পরিবেশ নেই। আমরা দাবী করছি জ্বালানী মূল্যের সাথে সামঞ্জস্য রেখে গণপরিবহনের ভাড়া নির্ধারণ করতে হবে, গণপরিবহনগুলিতে যাত্রীসেবার মান বৃদ্ধি করতে হবে, পরিবহন সেক্টরে চাঁদাবাজী বন্ধ করতে হবে, দক্ষ ও যোগ্য ড্রাইভার-হেলপার দ্বারা গণপরিবহন পরিচালনা করতে হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *