জার্মানীর তিন বিশ্বকাপ জয়ী তারকা বাদ

খেলাধুলা ফুটবল

সার্বিয়ার বিপক্ষে ২০ মার্চ প্রীতি ম্যাচ খেলবে জার্মানী। এর চার দিন পর নেদারল্যান্ডের বিপক্ষে ইউরো ২০২০ বাছাই পর্বের ম্যাচে মাঠে নামবে তারা। আর এই ম্যাচে জার্মানীর তিন বিশ্বকাপ জয়ী তারকাকে বাদ দিয়ে দল ঘোষণা করেছেন জার্মান কোচ জোয়াকিম লো।


বিজ্ঞাপন

এই তিন তারকা হলেন জেরম বোয়াটেং, ম্যাট হ্যামেলস এবং থমাস মুলার। বোয়াটেং এবং হ্যামেলসের বয়স ৩০ এবং মুলারের বয়স ২৯। বায়ার্নের এই তিন তারকাই জার্মানীর ২০১৪ সালের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ন সদস্য ছিলেন।

তবে ২০১৮ সালে গ্রুপ পর্বেই বিদায় হয়ে গেছে জার্মানীর। একই সাথে উয়েফা ন্যাশন কাপে হয়েছে অবনমন। আর তাই এবার নতুন করে জার্মানীর দল গঠন করার চিন্তা করছে লো। সেই পরিকল্পনাতেই নেই এই তিন তারকা।

দল ঘোষণার সময় জার্মান কোচ বলেন, আমরা ২০১৯ সালে জার্মান দল নিয়ে নতুন করে শুরু করতে চাই। এটা আমার জন্য গুরুত্বপূর্ন সিদ্ধান্ত ছিল। হ্যামেলস, মুলারদের ধন্যবাদ, তারা জার্মানীকে সাফল্য এনে দিয়েছে।

লো’র এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জার্মানী ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রেইনহার্ড গ্রিন্ডেল। তিনি বলেন, আমি তার সিদ্ধান্তের প্রতি সমর্থন জানাচ্ছি। নতুন করে শুরুর ব্যাপারে সে যাচ্ছে তাই হবে। এখনই সময় ২০২০ ইউরোর আগে সবকিছু গুছিয়ে নেয়ার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *