উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুড়ি

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সভাপতি পদের দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তনে সম্মেলন শুরুর আগে মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরানের সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি হয়।
তবে পরিস্থিতির আরও অবনতি হতে থাকলে ইসহাকের সর্মথকরা সম্মেলন স্থান ছেড়ে পাশে স্থান নেয়। ইসহাক এবং ইরান- দুইজনই এবার উত্তরের সভাপতি পদের প্রার্থী।
সম্মেলনে যোগ দিতে সকাল থেকে ঢাকা মহানগর উত্তরের থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা মিছিল নিয়ে কেআইবি চত্বরে উপস্থিত হতে থাকে। এর মধ্যেই সম্মেলন স্থলে জায়গা করে নেওয়াকে কেন্দ্র করে ইসহাক ও ইরান সমর্থেকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
এর জের ধরেই এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ঘটনা ঘটে। পরে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপ পরিস্থিতি শান্ত হয়। এ বিষয়ে কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।
চেয়ার ছোড়াছুড়ির কিছুক্ষণ পরই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনস্থলে এসে উপস্থিত হন। বেলা ১২টার দিকে তিনি পায়রা এবং বলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।
২০০৬ সালের ৩১ মে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগরকে উত্তর ও দক্ষিণে ভাগ করে দুটি কমিটি করা হয়।
উত্তরের সভাপতি নির্বাচিত হন মোবাশ্বের চৌধুরী, সাধারণ সম্পাদক হন ফরিদুর রহমান খান ইরান।
স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম আগামী ১৬ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের দিন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *