দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

অপরাধ

 

নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এইচএম আখতারুজ্জামান-এর নেতৃত্বে ২৪-১২-২০২০ খ্রি: এ অভিযান পরিচালিত হয়। সরেজমিন পরিদর্শনে দুদক টিম দেখতে পায়, রাস্তার পাশে স্থাপন করা বেশকিছু বিদ্যুতের খুঁটি স্থানচ্যুত হয়ে আশেপাশের খাল এবং পুকুরের মধ্যে পড়ে থাকলেও সমস্যাটির সমাধানে ঠিকাদার প্রতিষ্ঠান কোনরূপ ব্যবস্থা গ্রহণ করছে না। এ সময় দুদক টীম ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে অনতিবিলম্বে খুঁটিগুলো মজবুতভাবে যথাস্থানে স্থাপনের নির্দেশনা প্রদান করে।


বিজ্ঞাপন

এছাড়া, প্রতিটি খুঁটি স্থাপনের জন্য গ্রাহকের কাছ থেকে ১০-১২ হাজার টাকা উৎকোচ গ্রহনের অভিযোগের প্রেক্ষিতে দুদক টিম এ সম্পর্কিত নথিপত্র সংগ্রহ ও বিশ্লেষণপূর্বক ব্যবস্থা গ্রহণের পরবর্তী নির্দেশনা চেয়ে কমিশনের নিকট প্রতিবেদন দাখিল করবে।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধভাবে স্কুলের জায়গা বিক্রি করার অভিযোগ ও জমির বায়না পত্রের নকল প্রদানে ঘুষ দাবির অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কমিশনকে অবহিত করার জন্য জেলা শিক্ষা অফিসার, রাজবাড়ী ও জেলা রেজিস্ট্রার, খুলনা-কে পত্র প্রেরণ করেছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।