নওয়াপাড়ায় ট্রেনের পাওয়ারকার বগি আগুনে ভস্মীভূত !

সারাদেশ

অভয়নগর প্রতিনিধি : অভয়নগরের নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশনে দাড়িয়ে থাকা নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারের বগি অগ্নিকান্ডে ভস্মীভূত হয়েছে। রবিবার ভোররাতে নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশনে এই দুর্ঘটনা ঘটে। তবে অগ্নিকা-ে কোনো হতাহতের ঘটনা ঘটে নি। রেল চলাচল স্বাভাবিক আছে।
নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশন সূত্রে জানা যায়, রবিবার ভোর রাতে আনুমানিক ৩টা ৩০মিনিটের সময় খুলনা থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনটি নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশনে দাঁড়ায়। এসময় ওই ট্রেনের পাওয়ার কারের বগিতে আগুন লেগে যায়। ট্রেনের ও ষ্টেশনে থাকা অগ্নিনির্বাপক দিয়ে আগুন নেভাতে ব্যার্থ হলে নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। নওয়াপাড়া ফায়ার সার্ভিসের চৌকস একটি টিম দীর্ঘসময় প্রচেষ্টা চালিয়ে আগুন নির্বাপণ নিয়ন্ত্রণে আনে। পরে নকশীকাঁথা এক্সপ্রেস টেনটি যাত্রী নিয়ে ফের খুলনায় ফিরে যায়। এই অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটে নি।
জানতে চাইলে নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশন মাস্টার মহসীন রেজা জানান, খুলনা থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনটি নওয়াপাড়া রেলওয়ে ষ্টেশনে দাঁড়ায়। নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারের বগিটি সম্পূর্ণরূপে আগুনে ভস্মীভূত হয়ে যায়। নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন লাগার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। খুলনা জি আর পি পুলিশ বাদি হয়ে একটি মামলা হবে। তদন্ত কাজ শেষে বলা যাবে আগুন লাগার কারন।
এই ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের অফিসার খান এহসান উল আলম জানান, খবর পেয়ে নওয়াপাড়া রেলস্টেশনে পৌঁছে ৩০মিনিট প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে কি কারণে অগ্নিকান্ড ঘটেছে তা তদন্ত করে বলা যাবে। ক্ষয়ক্ষতির পরিমান এখনও নিরুপন করা সম্ভব হয়নি।