নাঈমুল ইসলাম খানের ৬২তম জন্মদিন আজ

এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিনিধি : বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট বিশ্লেষক টকশোর জনপ্রিয় আলোচক এবং সম্পাদক নাঈমুল ইসলাম খানের ৬২তম জন্মদিন আজ। এ উপলক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধু, সুজন ও শুভাকাঙ্খীরা নাঈমুল ইসলাম খানকে শুভেচ্ছায় সিক্ত করেছেন।

তিনি একজন স্বপ্নবাজ মানুষ, স্বপ্ন দেখতে ভালোবাসেন এবং স্বপ্ন দেখাতে ভালোবাসেন। সাংবাদিকতার জগতে তিনি অনেক সাংবাদিককে স্বপ্ন দেখিয়েছেন এবং স্বপ্ন বাস্তবায়নের পথে হাঁটা শিখিয়েছেন।

মিডিয়ার জগতে এক ব্যতিক্রমী ব্যক্তিত্ব। যার হাত দিয়ে অসংখ্য মিডিয়ার জন্ম। তিনি নিজ হাতেই গড়েছেন। গণমধ্যমকর্মী তৈরি করেছেন। যারা দেশের বিভিন্ন গণমাধ্যমে নেতৃত্ব দিচ্ছেন।

যিনি শয়নে স্বপনে ও জাগরণে ভাবেন মিডিয়া নিয়ে। পাশাপাশি টকশোর আড্ডায় যিনি মাতিয়ে রাখে লাখ লাখ দর্শক।

১৯৬০ সালের ২১ জানুয়ারি কুমিল্লায় জন্মগ্রহণ করেন নাঈমুল ইসলাম খান। তিনি আইনজীবী, রাজনীতিবিদ নুরুল ইসলাম খানের বড় ছেলে। তার মায়ের নাম নুরুন নাহার খান। ছয় ভাই-বোনের মধ্যে সবার বড়।

নাঈমুল ইসলাম খান দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় ও আমাদের সময়.কমের প্রধান সম্পাদক। পাশাপাশি, আমাদের কুমিল্লা ও আমাদের দেবিদ্দার প্রকাশনায় তিনি গুরু দায়িত্ব পালন করছেন।

তিনি ৩ কন্যার জনক। মিডিয়া ব্যক্তিত্ব নাঈমুল ইসলাম খান কুমিল্লা জেলা স্কুল থেকে এসএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি করেন।

১৯৮২ সাল থেকে তিনি দেশের গণমাধ্যমে সক্রিয়। ১৯৯০ সালে তিনি আজকের কাগজ নামে সাপ্তাহিক পত্রিকা চালু করেন। ২০০৩ সালে দৈনিক আমাদের সময় চালু করেন।