গুনীজন সম্মননা পেলেন কামরুল হাসান সোহাগ

জাতীয়

 

নিজস্ব প্রতিবেদক : দৈনিক “মাতৃভূমির খবর” পত্রিকার ৩য় বর্ষপূর্তি পালন অনুষ্ঠানে ‘গুণীজন সম্মাননা-২০২১’ পেলেন রাজধানী উন্নয়ন কতৃপক্ষের (রাজউক) উপ-পরিকল্পনাবিদ, একাধারে সফল লেখক কবি কামরুল হাসান সোহাগ।
শনিবার সকাল ১০টায় ঢাকার তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানে এ সম্মননা গ্রহন করেন তিনি।
কামরুল হাসান সোহাগ একজন কবি, ঔপন্যাসিক, গল্পকার ও গীতিকার৷ সম্প্রতি তার লেখা ‘আসমান আর জমিনের মাঝে’ ও ‘আমার নবী মোহাম্মদ’ গজলটিও মানুষের মনে বেশ সাড়া জাগিয়েছে।তারই লেখা ‘শরৎ আমার স্নিগ্ধতা’ দেশাত্মবোধক গানটি গেয়ে ‘চ্যানেল আই মিউজিক এওয়ার্ড’ পেয়েছেন নব-শিল্পী তিন্নী। এবছর বিজয়ের মাসে মুক্তি পেয়েছে তার নতুন দেশাত্মবোধক গান ‘কখনো শোধ হবে না’। বিজয়ের মাসে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মুক্তি পেয়েছে তার লেখা গান ‘একটি আধার কালো রাত’।
কবি কামরুল হাসান সোহাগ খুলনা বিশ্ববিদ্যালয় থেকে নগর ও গ্রামীণ পরিকল্পনা বিষয়ে স্নাতক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতকোত্তর শেষে সরকারি ও বেসরকারি বিভিন্ন দাতা সংস্থায় কাজের মধ্যে দিয়ে কর্মজীবন শুরু৷ `কেয়ার বাংলাদেশ`-এ টেকনিক্যাল অফিসার হিসেবে বগুড়া ও রংপুর অঞ্চলে দায়িত্ব পালন করেন চার বছর৷ সবশেষ ২০০৪ সালে যোগ দেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকে৷