লোভনীয় অফার দেখিয়ে প্রতারণা

অপরাধ রাজধানী

সিআইডির অভিযানে গ্রেফতার ৩


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক : লোভনীয় অফার দেখিয়ে প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাতচক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হলেন, মাকলুবের রহমান (৪০), মো. গোলাম মিনহাজ উদ্দিন (৬২) ও মো. আসাদুজ্জামান দুলাল মন্ডল (৪০)। গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ডেভিট কার্ড ও পেমেন্ট ভাউচার, কম্পিউটারের হার্ডডিক্সসহ জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।
প্রতারচক্রের প্রধান নায়ক মাকলুবের রহমান গ্রেফতারের খবর পেয়ে শতাধিক ভুক্তভোগি সিআইডি কার্যালয়ে ভীড় জমায়। এসময় ভুক্তভোগিরা প্রতারকচক্রের সদস্যদের সনাক্ত করে সংবাদ কর্মীদের কাছে অভিযোগ করেন।
সিআইডি জানায়, ঢাকা মেট্রো-পূর্ব এর একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকালে রাজধানীর রামপুরা থানার ৩৮০/৭ কুঞ্জনবন রোডস্থ বাড়িতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অপরাধচক্রের সদস্যরা প্রতারণামুলকভাবে অধিক পরিমাণ মুনাফা দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারকৃত মাকলুবের বিভিন্ন মানুষকে কোম্পানীর নিজস্ব প্ল্যান দেখিয়ে প্রাথমিকভাবে ১৫০০ টাকা থেকে ৪০০০ টাকার বিনিময়ে কোম্পানির ব্যক্তিগত সদস্য পদ দেওয়া হতো। এরপর মোটা অংকের টাকার বিনিময়ে মানুষকে প্রলুব্ধ করতো। আর তাদের টাকা বিনিয়োগের পরিমাণ মোতাবেক বিভিন্ন পদ, যেমন সিটিয়র পার্টনার, সিনিয়র অফিসার, মার্কেটিং অফিসার, রিজিওনাল ম্যানেজার, জেনারেল ম্যানেজার, ব্যান্ড প্রমোটর, ব্রান্ড এ্যাম্বাসেডরসহ বিভিন্ন পদ ও গাড়িসহ মূল্যবান উপহার সামগ্রী প্রদানের আশ্বাস দেওয়া হতো।
সিআইডি আরো জানান, গ্রেফতারকৃতরা অনুমোদনহীন পণ্য ভুক্তভোগিদের চড়াদামে ক্রয় করতে বাধ্য করা হতো। আর ওই পণ্যের লাভ্যাংশ তার নামে জমা দেখানো হতো। এভাবে ৫৬ হাজার ২৫২টি আইডি খুলে ভুক্তভোগিদের ১৩ কোটি টাকার বেশী টাকা আত্মসাত করেছে। এ ঘটনায় রামপুরা থানায় মামলা দায়ের করা হয়েছে।