আইয়ুব বাচ্চুর রুপালী গিটার বসছে চট্টগ্রামে

বিনোদন

বন্দরনগরী চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসছে প্রয়াত কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর রুপালী গিটার। এছাড়া প্রবর্তক মোড়কে ঘোষণা করা হবে আইয়ুব বাচ্চু চত্বর। সেই সাথে কথা রাখছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।


বিজ্ঞাপন

জানা যায়, প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তাঁর নামাজে জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে। উল্লেখ্য, আইয়ুব বাচ্চুর বিখ্যাত ‘এই রুপালী গিটার ফেলে একদিন চলে যাবো দূরে বহু দূরে/ সেদিন চোখের অশ্রু তুমি রেখো গোপন করে’-গানটিই সেই রুপালী গিটার কিংবদন্তির মূল অনুপ্রেরণা।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশন নগরীর গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যনত্ম চারলেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রুপালী গিটারের আদলে একটি গিটার। এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে। নিচু এলাকায় পানি জমার আশঙ্কার কারণে প্রবর্তক মোড়ে আপাতত কাজ স্থগিত রয়েছে। এই এলাকার ড্রেনের কাজ সম্প্রসারণ করার পর বাকি অংশের কাজ শুরু করা হবে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আইয়ুব বাচ্চু আমাদের গর্ব। তাঁর স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তাঁর বিখ্যাত গান রুপালী গিটারের সেই গিটার স্থাপন করার জন্য উদ্যোগ নিয়েছি। সৌন্দর্যবর্ধনের আওতায় এ স্থাপনা নির্মাণের কাজ চলছে।

জানতে চাইলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম বলেন, প্রবর্তক মোড়ে গিটারের আদলে একটি স্থাপনা বসানোর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ যৌথভাবে এ কাজ করছে।

পূর্বপশ্চিমবিডি


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *