সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল

জাতীয়

কিউএমজি ও ডিজিএফআইয়ে নতুন ডিজি


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল আনা হয়েছে।প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলমকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করা হয়েছে। সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের কমান্ডার মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়েছে, সাইফুল আলম কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব গ্রহণের সময় থেকে আহমেদ তাবরেজ শামস চৌধুরী পদোন্নতি কার্যকর হবে।

গত বছরের ফেব্রুয়ারি থেকে ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম। ডিজিএফআইয়ের মহাপরিচালক হওয়ার আগে তিনি বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দেন। তার আগে ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডার ছিলেন। গত মাসে বাংলাদেশের সেনাপ্রধানের দায়িত্ব পাওয়া জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কিউএমজি ছিলেন। তার পদোন্নতির পর সেই দায়িত্ব পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম।

ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালকের পদে আসা মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্বে ছিলেন। এর আগে তিনি কক্সবাজার এরিয়া কমান্ডার, বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।