উজবেক রাষ্ট্রপতির সাথে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : ১৬জুলাই উজবেকিস্তানে “মধ্য ও দক্ষিণ এশিয়া: আঞ্চলিক যোগাযোগ, চ্যালেঞ্জ এবং সুযোগ” শীর্ষক চলমান আন্তর্জাতিক সম্মেলনের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন এই বছরের ডিসেম্বরে অগ্রাধিকার হিসাবে ঢাকায় একটি সরকারী সফর করার জন্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছ থেকে আমন্ত্রণপত্রটি উজবেক রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেছিলেন। উজবেকিস্তানের রাষ্ট্রপতি আনন্দের সাথে আমন্ত্রণটি গ্রহণ করেছেন, বাংলাদেশ রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছেন এবং দেখার আশা প্রকাশ করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় উজবেকিস্তান দূতাবাস খোলার গুরুত্ব, দ্বিপক্ষীয় এবং আন্তঃদেশীয় সম্পর্ককে নতুন উচ্চতায় আনার জন্য ঢাকা ও তাশখন্দের মধ্যে সরাসরি যাত্রী বিমান পুনরায় চালু করার গুরুত্ব উল্লেখ করেছেন। মিঃ মিঃজিওয়েভ আশ্বাস দিয়েছিলেন যে উজবেকিস্তান সরকার প্রত্যক্ষ ফ্লাইট পুনরায় চালু করার বিষয়টি পরীক্ষা করবে।

বৈঠক শেষে ডাঃ মোমেন আঞ্চলিক যোগাযোগ জোরদার করতে উজবেকিস্তানের রাষ্ট্রপতি শওকত মিরজিওয়েভের উদ্যোগের প্রশংসা করেছেন। রাষ্ট্রপতি আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানান এবং বলেছিলেন যে তাঁর প্রশংসা ও অনুপ্রেরণা এগিয়ে যেতে সহায়তা করবে।