রাজধানীর হতদরিদ্র-ছিন্নমুলদের পাশে স্বেচ্ছাসেবক লীগ

রাজনীতি

বিশেষ প্রতিবেদক : রাজধানীর ছিন্নমুল হতদরিদ্র পরিবারের সদস্যদের মাজে গতকাল (২৪ জুলাই) রাত সাড়ে ১১ টায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু শুকনা খাবার বিতরন করবেন।


বিজ্ঞাপন

নেতৃদ্বয় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ গুলিশান, স্টেডিয়াম, গোলাপশাহ মাজার, বায়তুল মোবারক,পুরানা পল্টন, বিজয় নগর, নয়াপল্টন, কাকরাইল এলাকায় ভাসমান ফুটপাতে বসবাসকারী অসহাস ছিন্নমুল হতদরিদ্র মানুষের মাজে শুকনা খাবার বিতরন করবেন।

এ সময় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় গণযোগাযোগ সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, তথ্য ও গবেষণা সম্পাদক অাবুল কালাম আজাদ হাওলাদার, উপ দপ্তর সম্পাদক এ্যাডঃ মনির হোসেন উপস্থিত ছিলেন।

শুকনা খাবারের মধ্যে ছিলো মুড়ি, চিড়া, গুড়, পানি, বিস্কুট, কলা, চানাচুর বিতরন করেন।
নেতৃবৃন্ধ তিন শতাধিক ভাসমান ফুটপাতের হতদরিদ্র মানুষের মাজে এ খাবার বিতরন করা হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, লকডাউন চলাকালে প্রতিদিন রাজধানীর বিভিন্ন এলাকায় শুকনা ও রান্না করা খাবার বিরতন করার ঘোষণা করেন।

তিনি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে পাড়ায় মহল্লার ভাসমান ফুটপাতে বসবাস হতদরিদ্র মানুষের মাজে শুকনা ও রান্না করা খাবার পরিবেশের আহবান জানান।

সাধারণ সম্পাদক অাফজালুর রহমান বাবু তার বক্তৃতায় বলেন, সারা দেশের জেলা ও উপজেলা কমিটিকে হতদরিদ্র মানুষের মাজে শুকনা খাবার বিতরন করার নির্দেশ দেন।

তিনি স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে করোনায় মৃত লাশের সৎকার সামগ্রী হস্তান্তর ও বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদানের জন্য “হ্যালো স্বেচ্ছাসেবক লীগ” টিম গঠন করে মানবতার সেবায় দ্বায়িত্ব পালন করার অাহবান জানান।

তিনি বলেন, বিশ্ব মানবতার গর্বিত জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা দিতে জেলা ও উপজেলা সমন্বয়ে “হ্যালো স্বেচ্ছাসেবক লীগ” নামে একটি টিম গঠন করে খাদ্য সহায়তার জন্য টিমের সদস্যদের কল দিলে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিবে হ্যালো স্বেচ্ছাসেবক লীগ টিমের সদস্যরা!

সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা সারা বাংলাদেশে দিনরাত অসহায় মানুষের সেবায় নিয়োজিত আছে!

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু স্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করবেন! তিনি সুস্থ শরীরে বেঁচে থাকলে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবে।

জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে বিনামূল্যে করোনা টিকা দেওয়া অব্যাহত আছে! তিনি বলেছেন বাংলাদেশে টিকার কোন সংকট হবে না!