২০১১ সাল! এক মেয়ের ইন্ডাস্ট্রিতে পথচলা শুরু

বিনোদন

বিনোদন প্রতিবেদক : ছোটবেলা থেকেই অভিনয় করার ইচ্ছে ছিলো তার- আয়নার সামনে অভিনয় করতো! মাকে বলতো সে অভিনেত্রী হতে চায়, তার মাও বোঝেছিলো মেয়ের প্রতিভার কথা, মায়ের সাপোর্টেই মডেলিং এ যোগদান করে সে! অতঃপর, লীড চরিত্রে সে সানন্দা টিভির সিরিয়াল “সবিনয় নিবেদন” এ তার অভিনয় জীবন শুরু করে.
সবিনয় নিবেদন শেষ হওয়ার পরপরই সে বাংলার জনপ্রিয় চ্যানেল স্টার জলসাতে তার ২য় ধারবাহিক “কেয়ার করিনা” তে লীড চরিত্রে অভিনয় করার সুযোগ পায়. জুনি-কৃষ্ণেন্দুর রসায়ন সেই সময় ছিলো বিপুল জনপ্রিয়! সেই জনপ্রিয়তার হাত ধরেই জলসা তাদের আরেক লাভ স্টোরি “বোঝেনা সে বোঝেনা” এর পাখি চরিত্রে কাস্ট করে তাকে!
যার জনপ্রিয়তা তাকে তুলে দিয়েছে জনপ্রিয়তার শীর্ষে.
পাখির হাসি, কান্না, চঞ্চলতা সবকিছুই মুগ্ধ করে বাংলার দর্শকদের! আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সেরা বউ থেকে স্টাইল আইকন, আগামী দিনের স্টার থেকে সেরা অভিনেত্রী – সকল প্রকার অ্যাওয়ার্ডই রয়েছে তার ঝুলিতে। তাছাড়া, জলসা পরিবার অ্যাওয়ার্ডে এখনও অব্দি সর্বোচ্চ একা প্রাপ্ত অ্যাওয়ার্ড সংখ্যা তারই। এছাড়া টেলি একাডেমি, টেলি সিনে অ্যাওয়ার্ড তো আছেই!


বিজ্ঞাপন

পাখির জনপ্রিয়তার হাত ধরেই – মধুমিতাকে তার চ্যানেল তাদের পরবর্তী ধারাবাহিক “কুসুম দোলা” তে লীডে কাস্ট করে! এছাড়াও, তাকে ৪ বার মহালয়া তেও বিশেষ ও গুরুত্বপূর্ণ চরিত্রে কাস্ট করা হয়। অভিনয় ও লুকিং এর মধ্য দিয়ে। বাংলাদেশেও তার জনপ্রিয়তা তুমুল!

তার জনপ্রিয়তার কথা মাথায় রেখে- বাংলাদেশের সিনিয়র অভিনেতা মোশাররফ করিমের বিপরীতে তাকে বাংলা নাটক “মেঘবালিকা” তে নেয়া হয়!
একজন অভিনেত্রী সবধরনের চরিত্রে কাজ করবে, সেটাই তার সার্থকতা। সিরিয়ালের ইমেজ ভেঙে মধুমিতা ডেবিউ করে “জি ফাইভ” এর মাধ্যমে ওয়েব সিরিজের দুনিয়ায়।
জনপ্রিয় ওয়েব সিরিজ “দ্যা জাজমেন্ট ডে” এর মুখ্য চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছে একটু আলাদাভাবে ধরা দেয় সে! কিন্তু সে তো পিছিয়ে আসতে শেখেনি, প্রায় ১.৫ বছর হার্ড ওয়ার্ক করে গেছে! সিরিয়ালের ইমেজ ভেঙে নিজেকে করে তুলেছে এক অন্য মধুমিতা।

তারপর অভিনয় দক্ষতার মাধ্যমে মধুমিতা ডেবিউ করে সিনেমার জগতে, কোন গড ফাদার/মাদার ছাড়াই!
এসভিএফ এর হাত ধরে তার ১ম মুভি “লাভ আজ কাল পরশু” 2020 সালের ভালোবাসা দিবসে মুক্তি পায়. সে-বছরই তার ২য় মুভি “চিনি” মুক্তি পায় ক্রিস্টমাসে!

ব্যাবসা সফল এই মুভির পরপরই মধুমিতা কাজ পায় ডকুমেন্টারি মুভি “ট্যাংরা ব্লুজ” এ! যা রিলিজ হয় 2021 এর পহেলা বৈশাখে.

এই ১০ বছরের মাঝেই ভক্তদের কে সে নানান ধরনের প্রোজেক্ট উপহার দিয়েছে, আশা করি এই ধারা সামনেও বজায় থাকবে।
ক্যারিয়ারে আরোও অনেক সাফল্য আসুক, এই কামনাই করি!