ধরলা ব্রীজে ঘুরতে আসা দর্শনার্থীদের হয়রানি রোধে পুলিশের ব্যবস্থা

অপরাধ

মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌কে পাঠা‌নো মেসে‌জের ভি‌ত্তি‌তে ব্যবস্থা


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : কুড়িগ্রাম জেলা থেকে একজন সচেতন নাগরিক বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে জানান, কুড়িগ্রাম জেলার সদর থানার অধীন ধরলা ব্রীজ ও বাঁধ এলাকায় স্থানীয় কিছু যুবক ও বখাটে ওই স্থানে ঘুরতে আসা দর্শনার্থীদেরকে জিম্মি করে টাকাপয়সা ও সর্বস্ব লুট করে নেয়। সেখানে টহল পুলিশ থাকলেও তারা চোখের আড়াল হলেই সরব হয় এই বখাটেরা। এই বার্তা পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং ওসি কুড়িগ্রাম সদর খান মো: শাহ‌রিয়ারকে নির্দেশনা দেয় নেপথ্যের নায়কদেরকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে এবং টহলের সংখ্যা ও পুলিশের দৃশ্যমানতা বাড়াতে। পাশাপাশি, ওই এলাকায় বিভিন্ন পয়েন্টে দৃশ্যমানভাবে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের সাথে যোগাযোগের হটলাইন নম্বরসহ সতর্কতা বিজ্ঞপ্তি সম্বলিত সাইনবোর্ড স্থাপন করতে বলে।

নির্দেশনা পেয়ে ওসি কুড়িগ্রাম সদর এই ধরনের বখাটেদের নিয়ন্ত্রনকারী ও স্থানীয় মাদক ব্যবসায়ী নুরুল আমিনকে গ্রেফতার করে। বাঁধে বেড়াতে আসা দর্শনার্থীদেরকে হয়রানি করাসহ নানাপ্রকার অপরাধমূলক কর্মকান্ডের সাথে সে জড়িত বলে জানা যায়। এ ধর‌নের অপরা‌ধের সা‌থে যুক্ত অন্য‌দের‌কেও খুঁঁ‌জে আই‌নের আওতায় আন‌তে তৎপর র‌য়ে‌ছে স্থানীয় পু‌লিশ।

উল্লিখিত স্থানের বিভিন্ন পয়েন্টে সতর্কতা বিজ্ঞপ্তি ও জরুরী যোগাযোগের নম্বরসহ সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। বাড়ানো হয়েছে টহলের সংখ্যা। ঘটনাস্থ‌লে বিট পু‌লিশিং সেন্টার স্থাপন করা হ‌য়ে‌ছে। বসা‌নো হ‌য়ে‌ছে চেক‌পোস্ট। কু‌ড়িগ্রাম জেলার এস‌পি সৈয়দা জান্নাত আরা প্র‌য়োজনীয় উ‌দ্যোগ গ্রহনসহ সা‌র্বিক বিষয় তদার‌কি ক‌রে সুষ্ঠু বাস্তবায়ন নি‌শ্চিত ক‌রে‌ছেন।