সালমান শাহ’র সত্যিই আত্মহত্যা? নাকি হত্যা?

অপরাধ বিনোদন

আজ থেকে পঁচিশ বছর আগে ৬’ই সেপ্টেম্বর মারা গেছেন সালমান শাহ!
বিনোদন প্রতিবেদক : কথিত আছে যে চিত্রনায়ক সালমান শাহ মারা গেছেন একটি সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছেন! অথচ সেই সময় সেই ফ্যানটি আলামত হিসেবে জব্দ করা হয়নি! কিন্তু কেন? (পরে অবশ্য অবশ্য জব্দ করা হয়, তবে সেই সময় হয়নি)!

অথচ যখন উনাকে রশি থেকে নামানো হয় সেখানে প্রশাসন বা অন্য কোনো লোক ছিল না, শুধু যারা নামিয়েছেন বা সেদিন যারা সেই ফ্ল্যাটে উপস্থিত ছিলেন উনারাই দেখেছেন!

যে রশি টি দিয়ে আত্মহত্যা করেছিলেন সেটির মাথায় যে গিট’ টি ছিল সেটা ইংরেজী ও অক্ষরের মতই গোল ছিল! এছাড়াও ফ্যানের সাথে যে গিট’টি বাঁধা হয়েছিলো সেটা ফ্যানের বাটির উপরেই ছিল! উনাকে রশি থেকে নামানোর পর দেখা যায় ফ্যানের বাটি ও রশি দুটোই স্বাভাবিক ছিল!
কথা হচ্ছে যদি তিনি আত্মহত্যাই করতেন তাহলে কী উনার ওজনে বাটি টি তেমনই থাকতো? বাটি ভেঙে রশি একটু হলেও নিচে আসতো না? তাতে বাটি ভেঙে যেতো না?? অথবা চ্যাপ্টা হতো না?
আর যে গিট’ টা ছিল সেটাও কিন্তু ইংরেজী ও অক্ষরের মতই ছিল! যদি ঝুলেই থাকতেন তাহলে গিট কোনো সময় ও এর মতো থাকতো না বরং উনার ওজনে বি অক্ষরের মতো হয়ে যেতো!!

ঝুলন্ত অবস্থায় যে রশি টি প্রায় মাঝামাঝি থেকে কাটা হয়েছিলো সেটা একদম বরাবর ভাবেই কাটা ছিলো! যদি একজন মানুষ একটা রশিতে ঝুলে থাকে আর সেটা কাটা হয় সেটা বরাবর ভাবে কোনও সময় কাটা যাবে না, একটু হলেও বাঁকা হবে!! কিন্তু সেটা সুন্দর ভাবে বরাবর ভাবেই কাটা ছিল!!

সবচেয়ে মজার ব্যাপার হলো ইঞ্জিনিয়ারদের ডিজাইন অনুযায়ী একটা ১৩/১৪ তলার ফ্ল্যাটের ১১ তলার ফ্লোর থেকে ছাদের উচ্চতা খুব বেশি হলে সাড়ে আট ফিট হবে, কিন্তু সালমান শাহ যে রশিটি দিয়ে আত্মহত্যা করেছিলেন সেটা ৬ ফিট লম্বা ছিল!
ফ্যান ও গলার গিটে এক এক করে দুই ফিট বাদ দিলে থাকে চার ফিট, ছাদ থেকে ফ্যানের বাটি পর্যন্ত এক ফুট বাদ দিলে থাকে সাড়ে সাত ফিট উচু! সালমান শাহ’র উচ্চতা ৬’ফিট(প্রায়)-ছাদের উচ্চতা ১’ফিট বাদ দিয়ে হল ৭.৫ ফিট!
মানে শূন্যস্থান রইলো ১.৫ ফিট! আর রশি ৪’ফিট মানে রইলো ২.৫’ফিট
২.৫+৮.৫=১১’ফিট
অতএব সালমান শাহকে আত্মহত্যা করতে ছাদের উচ্চতা হতে হবে প্রায় ১১’ফিট,,সেখানে ছাদের উচ্চতা ছিল প্রায় সাড়ে আট ফিট! এটা কী রহস্যজনক নয়? এটাই সালমান শাহ ফ্যানদের দাবি!